মতলব উত্তরে শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি

করোনা পরিস্থিতি কমে আসায় স্কুল খোলার উদ্যোগ নিয়েছে সরকার। সেই লক্ষ্যে মতলব উত্তর উপজেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নিচ্ছে বিদ্যালয়গুলো।উপজেলার ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় ভবনের আঙিনায় শ্যাওলা জমেছে এবং ঘাস উঠেছে। চেয়ার টেবিলে সবকিছু ধূলা বালির আস্তর পরে আছে। হাত ধোয়ার জন্য রাখা হয়েছে তরল সাবান (হ্যান্ডওয়াশ) ও পানি।
উপস্থিত রয়েছেন শিক্ষক ও কর্মচারীরা। তারা অফিসের স্বাভাবিক কাজ করছেন, অ্যাসাইনমেন্ট জমা নিচ্ছেন, খাতা মূল্যায়ন করছেন এবং পরিস্কার কাজ পরিচালনা করছেন।

বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. সারোয়ার বিএসসি বলেন, ১২ সেপ্টেম্বর বিদ্যালয় খোলার ঘোষণার কথা শুনেছি। তাই বিদ্যালয় খোলার জন্য সকল প্রকার প্রস্তুতি চলছে।

সিনিয়র শিক্ষক আব্দুল হক বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হচ্ছে এটি ভালো দিক। খোলার পরই শিক্ষার্থীদের শিখন ঘাটতি পূরণের ব্যবস্থা করতে হবে। পাশাপাশি ঝরে পড়া রোধে সুনির্দিষ্ট পরিকল্পনা করে বাস্তবায়ন করতে চেষ্টা করবো। সরকার যেভাবে বলবে সেভাবেই পালন করা হবে। কিছু প্রস্তুতির বিষয় আছে, যা স্কুল খোলার আনুষ্ঠানিক ঘোষণার পর নেওয়া হবে।

পাশাপাশি ছেংগারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ও পরিস্কার করতে দেখা গেছে।

উপজেলা শিক্ষা অফিসার ইকবাল হোসেন ভূঁইয়া বলেন, উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের সকল প্রস্তুতি সম্পন্ন আছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল কাইয়ুম খান বলেন, সকল উপজেলার মধ্যে সকল মাধ্যমিক বিদ্যালয়, কলেজ ও সমমানের মাদ্রাসা খোলার সকল প্রস্তুতি চলছে।

মতলব উত্তর প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published.