শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ

আশিক বিন রহিম বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী ও চাঁদপুর ৩ আসনের সংসদ সদস্য ডাঃ দীপু মনিএমপির উদ্যোগে রাজনৈতিক ব্যক্তিবর্গ সরকারি-বেসরকারি পেশাজীবী সুধীজন ও চাঁদপুরের সর্বস্তরের জনগণের সম্মানে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

২০ রমজান ১৪৪৩ হিজরি (২২ এপ্রিল ২০২২), শুক্রবার বাদ আছর চাঁদপু ক্লাবে এ ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।

ইফতার ও দোয়া মাহফিলে আল্লাহর রহমত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এ সময় ডাঃ দীপু মনিএমপি মরহুম পিতা ভাষাবীর এম এ ওয়াদুদের রুহের মাগফেরাত, তার অসুস্থ স্বামী উচ্চ আদালতের সিনিয়র আইনজীবী তৌফিক আলী নেওয়াজের সুস্থতা, তার মাতার দীর্ঘায়ু এবং চাঁদপুরবাসী তথা দেশবাসীর সুখ শান্তি, সুস্থতা ও কল্যাণ কামনা করে দোয়া ও মোনাজাত করেন চাঁদপুর কালেক্টরেট জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মোঃ মোশারফ হোসেন।

শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি চাঁদপুরের প্রশাসনিক কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিশিষ্ট ব্যক্তিবর্গ, নানা পেশা-শ্রেণির মানুষ তথা আমন্ত্রিত অতিথিগণকে সাথে নিয়ে এই মোনাজাতে অংশ নেন।

ইফতার ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, জেলা পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বিপিএম-বার, জেলা পরিষদের প্রধান নির্বাহী মিজানুর রহমান, সিভিল সার্জন ডা মোঃ সাহাদাৎ হোসাইন, অতিরিক্ত জেলা প্রশাসক ইমতিয়াজ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, আওয়ামী লীগ নেতা রুহুল আমিন সরকার, চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, হাজিগঞ্জ পৌরসভার মেয়র মাহবুবুল আলম লিপন, মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান এম এ কুদ্দুস, কচুয়া পৌরসভার মেয়র নাজমুল আলম স্বপন, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি গিয়াসউদ্দিন মিলন সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস, সহ সভাপতি ও দৈনিক চাঁদপুর খবরের সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী প্রমুখ।

ইফতার ও দোয়া মাহফিলে আরও উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন কলেজের অধ্যক্ষগণ, বিভিন্ন সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধিগণ, ব্যবসায়ী, সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ, সাংবাদিকবৃন্দ এবং আওয়ামী লীগ যুবলীগ ছাত্রলীগ মহিলা আওয়ামী লীগ স্বেচ্ছাসেবক লীগ সহ অঙ্গ-সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী।

অনুষ্ঠান পরিচালনার করেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটোয়ারী, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল ও সাংবাদিক এএইচএম আহছান উল্লাহ।

একই দিন চাঁদপুরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি প্রণোদনার বীজ ও সার বিতরণ করা হয়েছে। ২২ এপ্রিল শুক্রবার বিকেলে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ১২শ’ কৃষকের মাঝর বিনামূল্যে আউশ ধান বীজ ও সার বিতরণ করা হহ। প্রধান অতিথি হিসেবে কার্যক্রম উদ্বোধন করেন শিক্ষা মন্ত্রী দীপু মনি এমপি। তিনি বলেন,আউশ ধানের উপর কৃষকদের নজর বাড়াতে হবে। তাহলে পানি সেচের দিকে কৃষকের তেমন চাপ পড়বে না। এবার চাঁদপুর সদরের ১২শ’ জনকে সরকারের পক্ষ থেকে বিনামূল্যে সার এবং বীজ দেওয়া হয়েছে। এখানকার জনপ্রতিনিধি হিসেবে আমা মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাচ্ছি। সরকারের শুভ পরিকল্পনার কারণে বংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।

তিনি আরো বলেন, দিন দিন কৃষিজমি কমে যাচ্ছে। তাই স্বল্প জমিতে অধিক খাদ্য উৎপাদন করতে হবে। আশা করি সময়ের সাথে সাথে কৃষকদের উৎসাহিত করতে এই প্রণোদনা আরো বাড়বে। দেশ কৃষি উৎপাদন স্বয়ংসম্পূর্ণতার দিকে আরো এগিয়ে যাবে।

মন্ত্রী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবুজ বিপ্লবের ডাক দিয়েছিলেন। তাঁরই সুযোগ্য কন্যার সফল নেতৃত্বে বাংলাদেশ আজ খাদ্যে উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ। আমাদের দেশ এখন খাদ্য শষ্যা রপ্তানি করে। আমরা কেবল গ্রহীতা না, আমরা দাতাও।

তিনি বলেন, শেখ হাসিনা মানুষের নেত্রী। মানুষের কথা ভাবেন মানুষকে ভালোবাসেন তার বাবার মতো। তিনি বাংলাদেশকে নেতৃত্ব দিয়ে কৃষিতে অভূতপূর্ব উন্নয়ন সাধন করেছেন। তার মাধ্যমে বাংলাদেশ আজ সারা বিশ্বের রোল মডেল।

চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজের সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা কৃষি অফিসার আয়েশা আক্তার।

উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার নিজামুদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, জেলা কৃষি অফিসার মো. জালাল উদ্দিন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তোফাজ্জল হোসেন এসডু পাটোয়ারী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী এরশ্বাদ মিয়াজী।

আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল আসিফ মহিউদ্দিন, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আয়ুব আলী বেপারী, মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা, সদর থানা ওসি মুহাঃ আব্দুর রশিদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.