শেষ হয়ে হইল না শেষ

‘শেষ হয়ে হইল না শেষ’ বোধ হয় একেই বলে। এমিলিয়া ক্লার্কের ক্যারিয়ারে সবচেয়ে আলোচিত সিরিজ ‘গেম অব থ্রোনস’ শেষ হয়েছে তা–ও বছর তিনেক হয়। এরপর বলার মতো কোনো সিনেমা বা সিরিজে অভিনয় করেননি অভিনেত্রী। তবে তাতে তাঁর আয়রোজগারে খুব একটা প্রভাব পড়েনি বলেই মনে হচ্ছে। কারণ, গত দুই বছরে প্রায় কিছু না করেই ৭৫ লাখ পাউন্ড আয় করেছেন তিনি!

শেষ-হয়ে-হইল-না-শেষ

এই আয় তিনি করেছেন তাঁর পারফর্মিং আর্টস কোম্পানি ‘সিনিক রুট’-এর কল্যাণে। তিনি এ কোম্পানি শুরু করেছেন ২০১৪ সালে। আগে এটির খুব একটা সুখ্যাতি শোনা যায়নি। কিন্তু যেই না ‘গেম অব থ্রোনস’ শেষ হয়েছে, অভিনেত্রীকে মিস করা শুরু করেছেন দর্শক; তখনই কোম্পানির প্রসার বেড়েছে। ব্রিটিশ গণমাধ্যম দ্য সান জানিয়েছে, কোম্পানির কল্যাণে ২০২০ সালে আয় হয়েছিল ৩৫ লাখ পাউন্ড, যা গত বছরে বেড়ে হয়েছে ৩৯ লাখ পাউন্ড।

‘গেম অব থ্রোনস’ দিয়ে ব্যাপক তারকাখ্যাতি পান এমিলিয়া। এইচবিওর এই জনপ্রিয় সিরিজে তাঁকে দেখা যায় ড্যানেরিস টার্গেরিয়ানের চরিত্রে। জানা গেছে, এই সিরিজে পর্বপ্রতি ১ লাখ ৭০ হাজার পাউন্ড পারিশ্রমিক পেয়েছেন। অথচ এই সিরিজে অভিনয় করা তো দূর, অভিনেত্রীর জীবন নিয়েই তৈরি হয় সংশয়।

ব্রেন স্ট্রোক করার পর ক্যারিয়ার শুরুর দিকেই দুবার জটিল অস্ত্রোপচার করতে হয় এমিলিয়াকে। ‘গেম অব থ্রোনস’ অধ্যায় শেষ করে অভিনেত্রী ব্যস্ত নতুন করে ক্যারিয়ার সাজাতে। গত তিন বছর কাজ না করলেও সামনে বেশ কয়েকটি টিভি ও সিরিজ আসবে তাঁর। এর মধ্যে প্রথমেই বলা যায় ‘সিক্রেট ইনভেশন’-এর কথা। এই সিরিজ দিয়েই প্রথমবার মার্ভেলের সিরিজে যুক্ত হয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *