সকল ষড়যন্ত্রকে পাশ কাটিয়ে দেশে পদ্মা সেতু হয়েছে: সুজিত রায় নন্দী

আশিক বিন রহিম বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, বঙ্গবন্ধুকে হত্যার মধ্যদিয়ে স্বাধীনতা বিরোধীরা এদেশকে পাকিস্তানী ভাবধারায় ফিরিয়ে নিতে চেয়েছিলো। দেশে সন্ত্রাস, জঙ্গীবাদ আর সাম্প্রদায়িকতার বিজ রোপন করতে চেয়েছিলো। ১৭ মে ঐতিহাসিক স্বদেশ পর্তাবর্তনের মধ্যদিয়ে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা ফিরে এসেছেন বলেই দেশ থেকে সন্ত্রাস, জঙ্গীবাদ, সাম্প্রদায়িকতা নিয়ন্ত্রণে এসেছে। বিশ্বের বুকে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল।
৩১ মে মঙ্গলবার বিকেলে চাঁদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ও প্রাধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে অসহায়দের মাঝে সেলাই মেশিন ও চেক বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ উপকমিটির উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে সুজিত রায় নন্দী আরো বলেন, করোনা মহামারীতে বিশ্বের অনেক দেশ অর্থনীতিক সঙ্কটে পড়েছে। কিন্তু জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সেই সঙ্কট সাফল্যের সাথে মোকাবেলা করেছি। তার বলিষ্ট নেতৃত্বে বাংলাদেশ মহামারির সঙ্কট কাটিয়ে উন্নত দেশে পরিণত হচ্ছে। আজকে শেখ হাসিনা আছে বলেই, এতসব মেঘা প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। সকল ষড়যন্ত্রকে পাশ কাটিয়ে আমাদের দেশে পদ্মা সেতু হয়েছে।
সুজিত রায় নন্দী বলেন, আওয়ামী লীগ নদীর স্রোতের মতো আপন গতিতে চলে। দলের জন্য ত্যাগী নেতাদের মূল্যায়ন করতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে আমরা এগিয়ে যাব। এ দেশ এগিয়ে যাবে। আপনারা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন। দলের মধ্যে যারা বিভাজন করতে চায় তাদের বিষয়ে সতর্ক থাকবেন। স্বাধীনতা বিরোধীদের চক্রান্ত মোকাবেলায় সবাই ঐক্যবদ্ধ থাকতে হবে।
বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সমন্বয়ক আখলাকুর রহমান মাইনুর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাসির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা পরিষদ প্রশাসক আলহাজ্ব ওসমান গনি পাটোয়ারী, প্রবীণ আইনজীবী ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য অ্যাড. কাজী হাবিবুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম।
এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক জসিম উদ্দিন মিঠু, জেলা আওয়ামী লীগের নেতা অ্যাড. জসিম উদ্দিন পাটোয়ারী, পৌর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাড. দেবাশীষ কর মধুসহ জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
আলোচনা সভা শেষে অসহায় ও দুঃস্থ্য নারীদের কর্মসংস্থানের লক্ষ্যে সেলাই মেশিন এবং প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে অসহায়দের চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা করে নগদ অর্থসহায়তার চেক বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *