সশস্ত্র বাহিনী দিবসে চাঁদপুরে যুদ্ধ জাহাজ প্রদর্শনী

সশস্ত্র বাহিনী দিবসে দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করা হয়েছে নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘অদম্য’। রোববার (২১ নভেম্বর) দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চাঁদপুরের পুরাতন লঞ্চ টার্মিনালে এ প্রদর্শনীর আয়োজন করা হয়।

নৌবাহিনীর একাধিক সূত্র জানায়, গত শুক্রবার (১৯ নভেম্বর) চট্টগ্রামের ডেডি রেসপন্স বার্থ (আরআরবি) থেকে জাহাজটি চাঁদপুরে আসে। সোমবার (২২ নভেম্বর) যুদ্ধজাহাজটি চাঁদপুর ছেড়ে পূর্বের গন্তব্যে ছেড়ে যাবে।

সূত্র আরও জানায়, জাহাজের দৈর্ঘ্য ৫০ মিটার, প্রস্থ ৭ দশমিক ৫০ মিটার। এ জাহাজটির গতি ঘণ্টায় ২১ নটিক্যাল মাইল। জাহাজে দুটি ৩৭ মিলিমিটারের মাঝারি জাহাজ ও বিমান বিধ্বংসী কামান, দুটি ২০ মিলিমিটারের বিমান বিধ্বংসী কামান রয়েছে। জাহাজটিতে ৫০ জন নাবিক এবং তিনজন অফিসার রয়েছেন। সাব মিশাইলগান, এন্টি এয়ারক্রাফটগানসহ বেশকিছু অস্ত্র রয়েছে।

জাহাজের কমান্ডিং অফিসার লে. কমান্ডার মুজাহিদুর রহমান সুফির নেতৃত্বে চাঁদপুরে নিয়ে আসা হয়। বর্তমানে সেটির প্রদর্শনী চলছে।

হাসিবুল ইসলাম, জসিম গাজী ও মনির হোসেনসহ বেশ কয়েকজন দর্শনার্থী জানান, খবর পেয়ে যুদ্ধজাহাজটি একনজর দেখতে ছেলে-মেয়েদের নিয়ে এখানে এসেছি। আশা করি ছেলে-মেয়েরা জাহাজটি দেখে কিছু শিখতে পারবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *