কাল দৈনিক শপথ’র দ্বিতীয় বর্ষপূর্তিতে তিন সাংবাদিক পাচ্ছেন সম্মাননা পদক

চাঁদপুরের তিন গুণি সাংবাদিক পাচ্ছেন ‘নাসিরউদ্দীন সাংবাদিক সম্মাননা।’ দৈনিক শপথ-এর উদ্যোগে দ্বিতীয়বারের মতো এ সম্মাননা প্রদান করা হচ্ছে। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে কাল বৃহস্পতিবার ২৬আগস্ট দৈনিক শপথ এর বর্ষপূর্তি উপলক্ষে গুণি তিন সাংবাদিককে সম্মাননা প্রদান করা হবে। এ উপলক্ষে চাঁদপুর প্রেসক্লাবে নানান কর্মসূচির আয়োজন করেছে দৈনিক শপথ কর্তৃপক্ষ। এরমধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, র‌্যালী, কেক কাটা, আলোচনা সভা ও সম্মাননা প্রদান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর মহাপরিচালক কবি জাফর ওয়াজেদ। সম্মাননাপ্রাপ্ত সাংবাদিকরা হলেন, চাঁদপুরের কৃতী সন্তান দৈনিক যুগান্তরের সম্পাদক জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম, সিনিয়র সাংবাদিক চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি গোলাম কিবরিয়া জীবন এবং চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাত।
এ প্রসঙ্গে দৈনিক শপথ এর সম্পাদক ও প্রকাশক কাদের পলাশ বলেন, ২০১৯ সালের ২৬ আগস্ট শপথ-এর আনুষ্ঠানিক পথচলা শুরু হয়।

এর কিছুদিন পরেই পৃথিবীতে মহামারি করোনা হানা দেয়। করোনাকালীন সময়ে পৃথিবীর প্রায় সব কিছু স্থবির হয়ে পড়ে। তখনও শপথ মানুষের জন্যে কাজ করেছে। নিয়মিত প্রকাশনা অব্যাহত রেখেছে। তাই প্রথম বর্ষপূতি করা সম্ভব হয়নি। কিন্তু করোনা প্রাদুর্ভাব কমতে থাকায় দ্বিতীয় বর্ষপূতি অনুষ্ঠানের আয়োজনের উদ্যোগ নেই। আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রতিবছর দুইজনকে ‘নাসিরউদ্দীন সাংবাদিক সম্মাননা’ প্রদান করবো। তবে এর পরিধি আগামী বছর আরো প্রসারিত করার পরিকল্পনা রয়েছে। উপমহাদেশের প্রখ্যাত সাংবাদিক সওগাত সম্পাদক চাঁদপুরের সম্পদ মোহাম্মদ নাসিরউদ্দীন এঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করে এ সম্মাননার নামকরণ করা হয়েছে ‘নাসিরউদ্দীন সাংবাদিক সম্মাননা’।

স্টাফ রিপোর্টার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *