সুশিক্ষায় শিক্ষিত হয়ে সমাজে শিক্ষার আলো ছড়িয়ে দিতে হবে

চাঁদপুর শহরের বিষ্ণুদী ইসলামিয়া সিনিয়র মাদ্রাসায় আলিম পরীক্ষার্থীদের মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা সাড়ে ১১ টায় মাদ্রাসা হলরুমে দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মাদ্রাসা গভর্নিংবডির সভাপতি আবু নঈম পাটওয়ারী দুলাল।

তিনি তার বক্তব্যে বলেন, সাটিফিকেট ভিত্তিক নয়, জ্ঞান ভিত্তিক লেখাপড়া করতে হবে। মাদ্রাসার শিক্ষার্থীরা এখন আর পিছিয়ে নেই, তারা এখন সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। তোমরা সুশিক্ষায় শিক্ষিত হয়ে সমাজে শিক্ষার আলো ছড়িয়ে দিতে হবে। পরীক্ষার্থীদের জন্য আমার দোয়া রইল। তোমরা ভালো ফলাফল করলে, তোমাদের জন্য পুরস্কার রয়েছে। প্রতিযোগিতা মূলক লেখাপড়া করবে, প্রতিহিংসামূলক নয়। ইসলাম মানবতার ধর্ম, তোমাদের আচার আচরণে সেগুলু থাকতে হবে।

তিনি আরও বলেন, প্রতি বছর এ মাদ্রাসা অতি সুনামের সাথে ভালো ফলাফল করে আসছে। আমি আশা করি, এবার তোমরা ভালোভাবে পরীক্ষা দিয়ে ভালো ফলাফল করবে। বর্তমান সরকার মাদ্রাসা শিক্ষাকে যুযোপযোগী করেছে। তোমরা সৎভাবে লেখাপড়া করে উন্নত সমাজ গঠনকল্পে কাজ করে যাবে। তোমরা জ্ঞান আরোহন করে এগিয়ে যাও।

বিষ্ণুদী মাদ্রাসার অধ্যক্ষ মুফতি মাওলানা মোহাম্মদ জসিম উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন হোমিওপ্যাথি কলেজের গভর্নিং বডির সভাপতি হারুনুর রশিদ হাওলাদার, রামপুর আলিম মাদ্রাসার অধ্যক্ষ আবু জাফর মো. মাঈনুদ্দিন, বিষ্ণুদী মাদ্রাসার সহকারী অধ্যাপক মাওলানা আবদুল মান্নান, আরবি প্রভাষক আবু জাফর মো. মোজাম্মেল হক। মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা হাবিবুল্লাহর পরিচালনায় দোয়া অনুষ্ঠানে মানপত্র পাঠ করেন তানভির হোসেন। বিদায়ী শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন বাছিত আহমেদ। শুরুতে কোরআন তেলওয়াত করেন পরীক্ষার্থী আবদুস সালাম।

স্টাফ রিপোটার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *