ফাওয়াদের সেঞ্চুরির পর চাপে ওয়েস্ট ইন্ডিজ

কিংস্টনে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের তৃতীয় দিন দুর্দান্ত এক সেঞ্চুরি করলেন পাকিস্তানের বাঁ-হাতি ব্যাটসম্যান ফাওয়াদ আলম। ম্যাচের প্রথম দিন পায়ে টান পড়ায় আহত ব্যক্তিগত ৭৬ রানে মাঠ ছেড়েছিলেন তিনি। দ্বিতীয় দিন বৃষ্টিতে ভেস্তে যাবার পর গতকাল তৃতীয় দিনে মাঠে নেমেই টেস্ট ক্যারিয়ারে পঞ্চম সেঞ্চুরি তুললেন ফাওয়াদ।

ফাওয়াদের অপরাজিত ১২৪ রানের সুবাদে নয় উইকেটে ৩০২ রান করে প্রথম ইনিংস ঘোষণা করে পাকিস্তান। জবাবে দিন শেষে খেলতে নেমে বিপদে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। ৩৯ রান তুলতেই তিন উইকেট হারিয়েছে ক্যারিবীয়রা। ৭ উইকেট হাতে নিয়ে এখনো ২৬৩ রানে পিছিয়ে স্বাগতিক দল।

প্রথম দিন দুই রানে ৩ উইকেট পতনের পর অধিনায়ক বাবর আজমকে নিয়ে দলকে বিপদমুক্ত করেন ফাওয়াদ। তৃতীয় উইকেটে ১৫৮ রান যোগ করেছিলেন তাঁরা। এতে দিন শেষে ৪ উইকেটে ২১২ রান করেছিল পাকিস্তান। মোহাম্মদ রিজওয়ান ২২ ও ফাহিম আশরাফ ২৩ রানে অপরাজিত ছিলেন।

তৃতীয় দিন বেশিদূর যেতে পারেনি রিজওয়ান ও ফাহিম। রিজওয়ান ৩১ ও ফাহিম ২৬ রান করে ফিরেন। তবে নিচের সারির ব্যাটসম্যানদের নিয়ে দারুণ লড়াই করেন ফাওয়াদ। ১৮৬তম বলে সেঞ্চুরির স্বাদ নেন তিনি।

শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ফাওয়াদ। ২১৩ বলে ১৭টি চারে ১২৪ রান করেন তিনি। বল হাতে ওয়েস্ট ইন্ডিজের দুই পেসার কেমার রোচ ও জেইডেন সিলেস তিনটি করে উইকেট নেন।

এরপর ব্যাট হাতে নেমে ৯ রানে ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনারকে বিদায় দেন পাকিস্তানের বাঁ-হাতি পেসার শাহীন শাহ আফ্রিদি। ক্রেইগ ব্রাথওয়েট ৪ ও কাইরেন পাওয়েল ৫ রান করে ফিরেন। চার নম্বরে নামা রোস্টন চেজকে শিকার করেন ফাহিম আশরাফ। ১০ রান করেন তিনি।

এনক্রুমার বোনার ১৮ ও আলজারি জোসেফ শূন্য রানে অপরাজিত আছেন।

অনলাইন স্পোর্টস ডেক্স, ২৪ আগস্ট ২০২১;

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *