দুই উপজেলায় ২ স্কুল শিক্ষার্থীর আত্মহনন

জসিম উদ্দিন/মতলব উত্তর প্রতিনিধি

চাঁদপুরের ফরিদগঞ্জে অষ্টম শ্রেণির ছাত্রী এবং মতলব উত্তরে এক কলেজ ছাত্র আত্মহত্যা করেছে। আত্মহত্যার খবর পেয়ে ফরিদগঞ্জ থানার এস.আই আব্দুল কুদ্দুস মৃতদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে।১৮ মার্চ শুক্রবার রাত আনুমানিক ৯ টার সময় উপজেলার চরদুঃখীয়া পশ্চিম ইউনিয়নের পুটিয়া এলাকার তালুকদার বাড়ির প্রবাসী সোহেল তালুকদারের মেয়ে পান্না আক্তার (১৩) গলায় দড়ি পেঁচিয়ে আত্মহত্যা করেছে। আত্মহত্যা কারি পান্না আক্তার চরদুঃখীয়া পশ্চিম ইউনিয়নের পুটিয়া এলাকার মাজিদিয়া উচ্চ বিদ্যালয় অষ্টম শ্রেণীতে পড়ত।

কি কারণে পান্না আত্মহত্যা করেছে জানতে চাইলে পরিবার লোকজন জানান, স্কুলের বেতন ও পরীক্ষার ফ্রি বাবত ১৬৩০ টাকা না দিতে পারায়, পান্না তার মা-বাবার সাথে অভিমান করে আত্মহত্যা করেছে।পান্নার মা হাছিনা বেগম বলেন, পান্নার বাবা আরব আমিরাতের দুবাইতে থাকে। গত তিন মাস ধরে পান্নার বাবা দুবাইতে কোন কাজ না থাকায় বাড়িতে কোনো টাকা পাঠাতে পারেনি। তাই মেয়ের স্কুলের টাকাও দিতে পারি নাই। স্কুল থেকে টাকার জন্য শিক্ষকরা মেয়েকে প্রায় সময় নানান কথা বলতো, লজ্জায় অপমানে পান্না আত্মহত্যা করেছে বলে তিনি দাবি করেন।

এ বিষয়ে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন জানান, রাত ১২টার সময় স্থানীয়রা ফোন করে জানান একটি মেয়ে আত্মহত্যা করেছে, ঘটনাটি শুনেই মৃতদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে হয়েছে এবং পোস্টমর্টেম জন্য চাঁদপুর প্রেরণ করা হয়েছে। তিনি আরো জানান আত্মহত্যার ঘটনায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।
মতলব উত্তরে মোটরসাইকেল কিনে না দেয়ায় কলেজ ছাত্রের আত্মহত্যা!

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার কলাকান্দা ইউনিয়নের হানিরপাড় গ্রামের পারভেজ (১৮) নামে এক কলেজ ছাত্র আত্মহত্যা করেছে বলে জানা গেছে।শনিবার সকালে মতলব উত্তর থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়।

শুক্রবার (১৮মার্চ) রাতে ওই কলেজ ছাত্র নিজ বাড়িতে নির্মাণাধীন বিল্ডিংয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে বলে নিশ্চিত করেছেন মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ শাহজাহান কামাল।মৃত. পারভেজ মোহনপুর আলী আহম্মদ মিয়া মহাবিদ্যালয়ের একাদশ শ্রেণীর শিক্ষার্থী এবং কলাকান্দা ইউনিয়ন ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ছিল। মৃত. পারভেজ হানিরপাড় গ্রামের শাহজাহান মোল্লার ছেলে। মৃতের পরিবার সূত্রে জানা যায়, শুক্রবার রাতের কোনো এক সময় পারভেজ এ ঘটনা ঘটায়। সকালে নির্মাণাধীন বিল্ডিংয়ে তার নিথর দেহ ঝুলতে দেখে রশি কেটে নামানো হয়।

আত্মীয়-স্বজনরা জানান, সম্প্রতি পারভেজ একটি মোটরসাইকেল কিনে দেয়ার জন্য আবদার করে। কিন্তু মোটরসাইকেল কিনে দেননি। এই কারণেই পারভেজ আত্মহত্যা করেছে বলে ধারণা করছেন তারা। মতলব উত্তর থানার উপপরিদর্শক (এস আই) নজরুল ইসলাম বলেন, ময়নাতদন্তের জন্য মৃতদেহটি চাঁদপুর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। মৃতের বাবার ধারণা, মোটরসাইকেল কিনে না দেয়ার কারণে আত্মহত্যা করেছে তার ছেলে।

Leave a Reply

Your email address will not be published.