‘স্পাইডার-ম্যান’ দেখে গিনেসে রেকর্ড

স্পাইডার–ম্যান’ভক্ত বলে কথা! এক ছবি তিনি দেখলেন ২৯২ বার। আর এর মধ্য দিয়ে বিশ্বরেকর্ড করেছেন ওই দর্শক। শুধু তা–ই নয়, গিনেস বুকেও লেখা হয়েছে তাঁর নাম।
মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার রামিরো আলানিস নামের ওই ভক্ত স্পাইডার–ম্যান: নো ওয়ে হোম ছবিটি সিনেমা প্রেক্ষাগৃহে গিয়ে দেখেছেন ২৯২ বার। এর মধ্য দিয়ে সিনেমা হলে একজন দর্শকের সবচেয়ে বেশিবার দেখা সিনেমা হিসেবে রেকর্ড করল স্পাইডার–ম্যান: নো ওয়ে হোম। মারভেল ইউনিভার্সের এই ছবি এমনিতেই বক্স অফিসে ঝড় তুলেছে। তার মধ্যে এমন রেকর্ডের খবর ছবিটির সাফল্যের মুকুটে যেন আরেকটি পালক যুক্ত করল।

গত বছরের ১৬ ডিসেম্বর উদ্বোধনী প্রদর্শনী থেকেই ছবিটি দেখা শুরু করেন আলানিস। গিনেস বুকে নাম লেখানোর শর্ত হলো, ছবির প্রদর্শনী শুরুর পর থেকে ক্রেডিট লাইন দেখানো শেষ না হওয়া পর্যন্ত কোনো কাজে যুক্ত হতে পারবেন না তিনি। এমনকি টয়লেটেও যেতে পারবেন না। রামিরো সেসব মেনেছেন, এই মর্মে একটি লিখিত বিবৃতিও দিয়েছে সিনেমা হলগুলো।

‘স্পাইডার-ম্যান-দেখে-গিনেসে-রেকর্ড

দিনে পাঁচটি করে শো দেখেছেন রামিরো আলানিস। টিকিটের পেছনে তাঁর ব্যয় হয়েছে প্রায় ৩ হাজার ৪০০ ডলার। এর আগে ২০১৯ সালে একজন মারভেলভক্ত অবশ্য অ্যাভেঞ্জার্স: এন্ডগেম ১৯১ বার দেখে রেকর্ড করেছিলেন। এ ছাড়া আরেক দর্শক ফরাসি ফ্যান্টাসি সিরিজ কামেলো: দ্য ফার্স্ট চ্যাপ্টার ২০৪ বার দেখে সেই রেকর্ড ভেঙে ফেলেন ২০২১ সালে।

এবার আলানিস ২৯২ বার একটি ছবি দেখে নতুন ইতিহাস গড়লেন। নিজের এই কীর্তির খবর টুইটারেও জানিয়েছেন আলানিস। বলে রাখা ভালো, মহামারির সময় বিশ্বব্যাপী স্পাইডার–ম্যান: নো ওয়ে হোম ছবিটি ১৯২ কোটি ডলার আয় করে এবং মহামারিতেই সময়ের সর্বোচ্চ রোজগার করে রেকর্ড গড়ে।

Leave a Reply

Your email address will not be published.