হরিনা ফেরিঘাটে বিষাক্ত জেলি মিশ্রিত দেড় টন চিংড়িসহ আটক ২

স্টাফ রিপোর্টার চাঁদপুর হরিনা ফেরিঘাটে নৌ ফাঁড়ি পুলিশের বিশেষ অভিযানে হাইস গাড়ি বোঝাই জেলি মিশ্রিত ১০৪৪ কেজি তথা প্রায় দেড় টন চিংড়ি মাছসহ ২ জনকে আটক করেছে। গতকাল ১৬ মার্চ বুধবার ভোরে হরিনা ঘাট নৌ ফাঁড়ির ইনচার্জ মিজানুর রহমানের নেতৃত্বে এএসআই হাসান সঙ্গীয় ফোর্স নিয়ে চট্টমেট্রো চ ১১-৫০৬২ হাইস গাড়ি আটক করে। হাইস গাড়ি তল্লাশি করে একে একে ২৮টি ককশিট বোঝাই জেলি মিশ্রিত ১০৪৪ কেজি চিংড়ি মাছ উদ্ধার করে।
জেলি মিশ্রিত চিংড়ি মাছ খেলে ক্যান্সারসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর ঝুঁকি রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। খুলনা বাগেরহাট থেকে জেলি মিশ্রিত চিংড়ি মাছ চাঁদপুর হরিনা ঘাট হয়ে বিভিন্ন জেলায় পাচার করে অসাধু ব্যবসায়ী।
ফাঁড়ির ইনচার্জ মিজানুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে হরিনাঘাট এ অভিযান চালিয়ে হাইস গাড়ি বোঝাই ১০৪৪ কেজি চিংড়ি মাছ উদ্ধার করা হয়। এ সময় গাড়ি চালক ও হেলপার সহ ২ জনকে আটক করা হয়েছে। এ ঘটনা ২ জনকে আসামি করে নিরাপদ খাদ্য আইন ২০১৩ সালের ৫৮ ধারায় মামলা দায়ের করা হয়েছে। জেলি মিশ্রিত মাছ ধরতে নৌ পুলিশের অভিযান অব্যাহত থাকবে।
চাঁদপুর হরিনা ফেরিঘাটে নৌ ফাঁড়ি পুলিশের বিশেষ অভিযানে হাইস গাড়ি বোঝাই বিষাক্ত জেলি মিশ্রিত চিংড়ি মাছ আটক হয়েছে।
১হাজার ৪৪ কেজি চিংড়ি মাছসহ ২ জনকে আটক করেছে পুলিশ।
বুধবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে হরিনা ঘাট নৌ ফাঁড়ির ইনচার্জ মিজানুর রহমানের নেতৃত্বে এএসআই হাসান সঙ্গীয় ফোর্স নিয়ে চট্টমেট্রো চ ১১-৫০৬২ হাইস গাড়ি আটক করে। হাইস গাড়ি তল্লাশি করে একে একে ২৮টি ককশিট বোঝাই জেলি মিশ্রিত ১হাজার ৪৪ কেজি চিংড়ি মাছ উদ্ধার করে।
জানা গেছে,খুলনা বাগেরহাট থেকে জেলি মিশ্রিত চিংড়ি মাছ চাঁদপুর হরিনা ঘাট হয়ে বিভিন্ন জেলায় পাচার করে কিছু অসাধু ব্যবসায়ীরা।
জেলি মিশ্রিত চিংড়ি মাছ খেলে ক্যান্সারসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর ঝুঁকি রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।
ফাঁড়ির ইনচার্জ মিজানুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে হরিনাঘাট এ অভিযান চালিয়ে হাইস গাড়ি বোঝাই ১হাজার ৪৪ কেজি চিংড়ি মাছ উদ্ধার করা হয়। এ সময় গাড়ি চালক ও হেলপার সহ ২ জনকে আটক করা হয়েছে। এ ঘটনা ২ জনকে আসামি করে নিরাপদ খাদ্য আইন ২০১৩ সালের ৫৮ ধারায় মামলা দায়ের করা হয়েছে। জেলি মিশ্রিত মাছ ধরতে নৌ পুলিশের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published.