হাইমচর আওয়ামী লীগের মঞ্চ ভঙ্গ, নাকি স্বপ্ন ভঙ্গ

স্টাফ রিপোর্টার চাঁদপুরের হাইমচরে উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন মঞ্চে বিপুল সংখ্যক নেতাকর্মী উঠে পড়ে। এ সময় হঠাৎই ভেঙে পড়ে মঞ্চ। এসময় অনেকেই বলেন, মঞ্চ ভঙ্গ না স্বপ্ন ভঙ্গ। কারণ কমিটিতে সেই আগের নেতারাই থাকছে। তাই উদীয়মান পদ প্রত্যাশীদের স্বপ্ন ভেঙ্গে যায় এর সাথে।
শনিবার (১০ ডিসেম্বর) বিকেলে উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে এ ঘটনা ঘটে। এর আগে সম্মেলন উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দীন আহমদ। তবে মঞ্চে বসে ছিলেন কেন্দ্রীয় নেতারাও। তবে নেতাকর্মী আহত হয়নি বলে দাবি করেন আয়োজকরা।
উপস্থিত নেতাকর্মীরা জানান, শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে হাইমচরে উপজেলা আওয়ামী লীগের সম্মেলন শুরু হয়। এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন প্রধান অতিথি আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন। পরে বিকেল সাড়ে ৪টার দিকে বক্তব্য রাখছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূর হোসেন পাটোয়ারী। এ সময় বক্তব্য চলাকালে হঠাৎ ভেঙে পড়ে মঞ্চটি।
নাম প্রকাশ না করে এক আওয়ামী লীগ নেতা জানান, মঞ্চে ছিল নেতাকর্মীদের উপচে পড়া ভিড়। কেন্দ্রীয় নেতাদের সঙ্গে সেলফি, ছবি তুলতেই ভিড় জমায় পরিচিত-অপরিচিত নেতাকর্মীরা। তাদের ভারে মঞ্চ ভেঙে পড়ে। উপস্থিত আশপাশের কর্মী-সমর্থকরা ভেঙে পড়া মঞ্চ থেকে নেতাদের উদ্ধার করে। এ সময় কেউ আহত হয়নি। পরে ভাঙা মঞ্চের সামনে মাইক নিয়ে বক্তব্য রাখেন নেতারা। এ সময় পেছনে দুজন ব্যানার ধরে দাঁড়িয়ে ছিলেন।
হাইমচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির প্রধানিয়ার সভাপতিত্বে সম্মেলনে স্বপন জানান, আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ থাকলে দেশে কোনো অপশক্তি মাথাচাড়া দিয়ে ওঠার সুযোগ পাবে না। তাই বিএনপি-জামায়াতের মতো আগুন সন্ত্রাসীদের রুখে দিতে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থেকে দলের জন্য নিবেদিত হয়ে কাজ করতে হবে।
এদিকে দীর্ঘ ১৯ বছর পর শনিবার উপজেলা আওয়ামী লীগের এই সম্মেলন অনুষ্ঠিত হয়। উপজেলার আলগী দুর্গাপুর স্কুল মাঠে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটোয়ারী। সূত্র: দৈনিক জনকন্ঠ অনলাইন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *