হাজীগঞ্জে আ.লীগের চেয়ারম্যান প্রার্থীসহ ৩ জনের মনোনয়ন বাতিল

হাজীগঞ্জে চলছে ইউপি নির্বাচনের আমেজ। ২৯ নভেম্বর সোমবার ছিল উপজেলার ১১টি ইউপি নির্বাচনের প্রার্থীদের যাছা-বাছাই। সকাল থেকে প্রত্যেক ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীগণ তাদের মনোনীত প্রস্তাবক-সমর্থক নিয়ে স্ব-স্ব রিটানিং কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত হন। যাছাই-বাছাইকে কেন্দ্র করে উপজেলায় উৎসবের আমেজ দেখা যায়।

যাছাই বাছাইকালে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীসহ ৩ জনের মনোনয়নপত্র বাতিল করেছে রিটার্ণিং কর্মকর্তা। বাতিলকৃতরা হলো গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গিয়াসউদ্দিন বাচ্চু, গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সাধারণ সদস্য (মেম্বার) মহিবুল হাছান ও ৬নং বড়কুল পূর্ব ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সাধারণ সদস্য এমরান হোসেন।

রিটানিং কর্মকর্তা মো.রেদওয়ানুর রহমান জানান, গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী গিয়াসউদ্দিন বাচ্চু অন্যের ঋণের জামিনদার হওয়ায় এবং ওই ব্যক্তি ঋণ খেলাপি থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। অপর দিকে গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়ন ও ৬নং বড়কুল পূর্ব ইউনিয়নে কাগজপত্রে গড়মিল থাকায় ২ জন সাধারণ সদস্যের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

আগামী ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত আপিল দায়ের, ৩ থেকে ৫ ডিসেম্বর আপিল নিষ্পত্তি, ৬ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহার এবং ৭ ডিসেম্বর চূড়ান্ত প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ ও ২৬ ডিসেম্বর রবিবার নির্বাচন অনুষ্ঠিত হবে।

হাজীগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২৫ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে ৭৩ চেয়ারম্যান প্রার্থীসহ মোট ৫শ’৯৮ জন প্রার্থী মনোয়নপত্র দাখিল করেছেন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে ১১ ইউনিয়নে (বিএনপি) মনোনীতরা চেয়ারম্যান পদে তাদের মনোনয়নপত্র দাখিল করেন।

উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে চেয়ারম্যান পদে ৭৩ জন, সংরতি নারী আসনে ৯০ জন এবং সাধারণ সদস্য পদে ৪শ’৩৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

উপজেলার ৯টি ইউনিয়নে ইসলামী আন্দোলনের একক প্রার্থী মনোনয়নপত্র জমা দেয়।এছাড়াও ইসলামীক ফ্রন্ট বাংলাদেশে ও জাকির পার্টি থেকেও ৪জন মনোয়নপত্র দাখিল করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *