হাজীগঞ্জে জাল ভোট দিতে গিয়ে ৩ যুবক আটক

চাঁদপুরের হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলার ২১টি ইউনিয়নে গতকাল রবিবার সকাল থেকেই শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। বিভিন্ন ভোটকেন্দ্রে ভোটারের দীর্ঘসারি। আর এসব কেন্দ্রে যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে নিয়োজিত ছিল বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য। এরইমধ্যে দুপুরে হাজীগঞ্জের বাকিলা ইউনিয়নের ছয়ছিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাল ভোট দিতে গিয়ে ৩ যুবক আটক হন।

তারা হলেন- ওমর, কাদের ও সুমন। পরে উপস্থিত নির্বাহী ম্যাজিস্ট্রেট তাদের প্রত্যেককে গ্রেপ্তার দেখিয়ে পুলিশে সোপর্দ করেন।

এদিকে, দীর্ঘদিন পর কেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেয়ে দারুণ খুশি ভোটাররা। অন্যদিকে, ভোটারের উপস্থিতি নিশ্চিত করতে সবধরণের ব্যবস্থা নেওয়ার কথা জানান জেলা পুলিশ সুপার মিলন মাহমুদ। তবে কোথাও কোথাও কেন্দ্রের বাইরে গোলযোগের চেষ্টা করলে সেসব স্থানে বিজিব, র‌্যাব ও পুলিশের অ্যাকশন দেখা গেছে।

চাঁদপুরের হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলার এই ২১টি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন প্রায় ১০০ জন। এছাড়া পুরুষ ও নারী সদস্য প্রার্থী রয়েছেন এক হাজারের মতো।

তবে গতকাল শনিবার রাতে শাহরাস্তি উপজেলার একটি ভোটকেন্দ্রের বাইরে থেকে পরিত্যক্ত অবস্থায় ৩০টি ককটেল উদ্ধার করেছে পুলিশ। অন্যদিকে, আগামী ৫ জানুয়ারি জেলার ফরিদগঞ্জ উপজেলার ১৩টি ইউনিয়নে দলীয় প্রতীক নৌকার বিপক্ষে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করায় ২২ জনকে আওয়ামী লীগ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে।

চাঁদপুর জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জানান, এই ২২ জনের মধ্যে একজন বর্তমান চেয়ারম্যানও রয়েছেন। তিনি আরো জানান, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পদে থাকা এসব নেতাকে কেন্দ্রের নির্দেশে মেনে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

স্টাফ রিপোর্টার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *