হাজীগঞ্জে ৩ প্রতিষ্ঠানকে অর্থদণ্ড

অস্বাস্থ্যকর, নোংরা পরিবেশে খাদ্যপণ্য উৎপাদন ও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির অভিযোগে চাঁদপুর হাজীগঞ্জে ৩ প্রতিষ্ঠানকে ২৩ হাজার টাকা জরিামানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ১৫ ডিসেম্বর বৃহস্পতিবার দুপুরে উপজেলার বাকিলা বাজারে ভোক্তা অধিকার অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের অভিযানে এ অর্থদণ্ড দেয়া হয়।

অভিযান পরিচালনা করেন চাঁদপুর ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারী পরিচালক নুর হোসেন। এসময় অভিযানের বিষয়টি টের পেয়ে বাকিলা বাজারের আলোচিত হক ফার্মার সেই ভুয়া চিকিৎসক মনির হোসেন তার প্রতিষ্ঠান বন্ধ করে পালিয়ে যায়। ফার্মেসি ব্যবসায়ী মনির হোসেনের বিরুদ্ধে নিজেকে সর্বরোগের বিশেষজ্ঞ চিকিৎসক পরিচয়ে রোগী দেখা এবং প্রেসক্রিপশন লেখার অভিযোগ রয়েছে।

চাঁদপুর ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারী পরিচালক নুর হোসেন জানান, ভোক্তার অধিকার রক্ষায় বাজার মনিটরিং এবং সচেতনতা বৃদ্ধিসহ নিয়মিত কাজ করে যাচ্ছে ভোক্তা অধিকার অধিদপ্তর। তারই অংশ হিসেবে আজকে হাজীগঞ্জ বাকিলা বাজারে অভিযান পরিচালনা করা হয়।

এসময় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য উৎপাদন ও বিক্রির অপরাধে শাহজালাল বেকারিকে ১০ হাজার টাকা, মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার অপরাধে আরমান মেডিকেল হলকে ১০ হাজার টাকা এবং বিসমিল্লাহ হোটেল এন্ড সুইটসকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
এছাড়াও বাজার মনিটরিংসহ বেশ কিছু প্রতিষ্ঠানের অসাধু ব্যাবসায়ীদের ভোক্তা অধিকারের ব্যাপরে কঠোরভাবে সতর্ক করে দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, আমাদের মূল উদ্দেশ্য হলো ভোক্তারর অধিকার রক্ষা করা। আমরা কোন ব্যবসায়ীকেই জরিমানা করতে চাই না। আমরা তাদের বারবার সচেতন করছি। এরপরেও যারা সরকারি নিয়ম-নীতিকে তোয়াক্কা না করে অসাধু উপায় ব্যবসা পরিচালনা করে, তাদের বিষয়ে আমরা ব্যবস্থা গ্রহণ করছি। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ১৬ ডিসেম্বর ২০২২

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *