হাজীগঞ্জে ৬ হাসপাতাল সিলগালা

হাজীগঞ্জ প্রতিনিধি হাজীগঞ্জের ১৯ টি হাসপাতাল এন্ড ডিজিটাল ডায়াগনষ্টিক সেন্টারের মধ্যে ৬ টি হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারকে সিলগালা করে দিয়েছে ভ্রাম্যমান আদালত। লাইসেন্স না নিয়ে কিংবা লাইসেন্স প্রাপ্তির আবেদন না করে হাসপাতাল ব্যবসা পরিচালনা দায়ে এই হাসপাতালগুলো সিলগালা করা হয়। সোমবার (৩০ মে) বিকেলে হাজীগঞ্জে এই আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রাশেদুল ইসলাম। লাইসেন্স না পাওয়া পর্যন্ত এই হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারগুলো পরিচালনার জন্য অনুমতি দেয়া হবে না বলে সংশ্লিষ্ট আদালত চাঁদপুর কন্ঠকে নিশ্চিত করেছে।

ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, এ দিন আলীগঞ্জ চক্ষু হসপিটাল, আলা চক্ষু হসপিটাল, মুন হসপিটাল এন্িিড ডজিটাল ডায়াগনষ্টিক সেন্টার, মা ডেন্টাল কেয়ার, হাজীগঞ্জ চক্ষু হসপিটাল ও এ মিশন ডায়াগনষ্টিক সেন্টার অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনাকালে উক্ত হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারগুলো সরকারি কোন অনুমোদন পত্র দেখাতে পারেনি।
অভিযান পরিচালনাকালে উক্ত হসপিটালগুলোতে অনুমোদনহীন ফার্মেসী, এক্স-রে টেকনেশিয়ান না থাকা,চিকিৎসক নেই কিন্তু ব্যানার টানিয়ে রাখাসহ নানান অনিয়ম দেখা গেছে বলে ভ্রাম্যামান সূত্র জানিয়েছে।
ভ্রাম্যামান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট রাশেদুল ইসলাম জানান, সিলগালা হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারগুলো হাসপাতাল এবং ডায়াগনষ্টিক সেন্টার পরিচালনার জন্য যে লাইসেন্স প্রয়োজন পড়ে সরকারি সেই লাইসেন্স করে আমাদেরকে আবেদন করলে আমরা তা খুলে দেবো।
অভিযান পরিচালনাকালে আরো উপস্থিত ছিলেন উপজেলা স্যানেটারী কর্মকর্তা রমিজ উদ্দিন,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোঃ ওমর ফারুকসহ থানা পুলিশের একটি দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *