কোহলির দলে যোগ দিলেন হাসারাঙ্গা

দেশের হয়ে দারুণ পারফরম্যান্স ভানিন্দু হাসারাঙ্গার জন্য খুলে দিয়েছে আইপিএলের দুয়ার। টুর্নামেন্টের দ্বিতীয় ভাগের জন্য শ্রীলঙ্কার এই লেগ স্পিনিং অলরাউন্ডারকে দলে নিয়েছে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

আগামী ১৯ সেপ্টেম্বর শুরু হচ্ছে স্থগিত হওয়া আইপিএলের বাকি অংশ। আর এই সময় বেঙ্গালুরু পাবে না বেশ কয়েকজন ক্রিকেটারকে। নিউজিল্যান্ডের ফিন অ্যালেন ও স্কট কুগেলাইন থাকবেন জাতীয় দলের হয়ে খেলার ব্যস্ততায়। অস্ট্রেলিয়ার কেন রিচার্ডসন, ড্যানিয়েল স্যামস ও অ্যাডাম জ্যাম্পকেও পাবে না তারা। দলের শক্তি বাড়াতে তাই নতুন তিনজনকে যোগ করার কথা শনিবার জানায় বেঙ্গালুরু। হাসারাঙ্গার সতীর্থ দুশমন্থ চামিরা ও সিঙ্গাপুরের ব্যাটসম্যান টিম ডেভিডকে দলে যোগ করেছে এখন পর্যন্ত শিরোপা না জেতা দলটি।

ভারতের বিপক্ষে ঘরের মাঠে সম্প্রতি শ্রীলঙ্কার টি-টোয়েন্টি সিরিজ জয়ে বড় অবদান ছিল হাসারাঙ্গার। বল হাতে ছিলেন তিনি দুর্দান্ত। ওভার প্রতি পাঁচের বেশি রান দিয়ে উইকেট নেন সর্বোচ্চ ৭টি। ব্যাট হাতেও রাখেন অবদান। জেতেন সিরিজ সেরা খেলোয়াড়ের পুরস্কার। পারফরম্যান্সের ধারাবাহিকতা হাসারাঙ্গাকে সাফল্য এনে দিয়েছে আইসিসি র‌্যাঙ্কিংয়েও। টি-টোয়েন্টির বোলারদের তালিকায় তিনি আছেন দুইয়ে। এখন পর্যন্ত ৬০ টি-টোয়েন্টিতে হাসারাঙ্গা উইকেট নিয়েছেন ৮০টি। ওভার প্রতি রান দিয়েছেন সাড়ে ছয়ের নিচে। আর রান করেছেন দুই ফিফটিতে ৭৬২। আইপিএলে দল পাওয়া চামিরাও এখন অবধি টি-টোয়েন্টি খেলেছেন ৬০টি। লঙ্কান এই পেসারের শিকার ৫৯ উইকেট। সিঙ্গাপুরের ডেভিড বেঙ্গালুরুতে ডাক পেয়েছেন তার ব্যাটিং সামর্থ্যরে কারণে। টি-টোয়েন্টিতে ৪৯ ম্যাচে ৬ ফিফটিতে রান করেছেন তিনি এক হাজার ১৭১। যেখানে স্ট্রাইক রেট ১৫৫.০৯! বিগ ব্যাশ, সিপিএল, পিএসএলে খেলার অভিজ্ঞতা আছে ডানহাতি এই ব্যাটসম্যানের। এখন খেলছেন ইংল্যান্ডের একশ বলের টুর্নামেন্ট দা হানড্রেডে। আগামী ২০ সেপ্টেম্বর কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ম্যাচ দিয়ে আইপিএলের দ্বিতীয় অংশ শুরু করবে বেঙ্গালুরু। ৭ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে কোহলিরা আছে তিনে।

অনলাইন ডেক্স,২২ আগস্ট ২০২১;

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *