অসহায়দের পাশে দাঁড়ানোই আওয়ামী লীগের ঐতিহ্য

মোঃ আলমগীর হোসেন (আসিফ): বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, অসহায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোই হচ্ছে আওয়ামী লীগের ঐতিহ্য।
বুধবার (৩০ মার্চ) সকালে হাইমচর উপজেলার ৬ নং চরভৈরবী বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ অসহায় মানুষের মাঝে নগদ অর্থ সহয়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
এসময় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ উপকমিটির উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ৬৭ জন ব্যবসায়ীদের মাঝে ৩ লক্ষ ২৫ হাজার টাকা নগদ প্রদান করেন। এবং বাজার সংলগ্ন মসজিদেও সহয়তা করেন।
সুজিত রায় নন্দী বলেন, এক দশক আগেও বিদ্যুতের অভাবে দেশের অর্থনীতি ছিল পর্যুদস্ত, শিল্প-বাণিজ্য ছিল স্থবির এবং জনজীবনে লোডশেডিং ছিল অসহনীয়। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী, সাহসী নেতৃত্বে এবং সময়োপযোগী সিদ্ধান্ত গ্রহণ ও বাস্তবায়নের ফলে বিদ্যুৎ খাতে আজ সাফল্য অর্জিত হয়েছে।
তিনি বলেন, বিএনপি-জামায়াতের সময় মানুষ যে অন্ধকার যুগে ছিল শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশে তা থেকে বেরিয়ে শতভাগ আলোর পথে এসেছে। ঘোষণা অনুযায়ী বঙ্গবন্ধুকন্যা দেশের প্রতিটি ঘরে ঘরে শতভাগ বিদ্যুৎ পৌঁছে দিয়েছেন।
মেঘনা ও পদ্মা নদীতে অবৈধ ভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে প্রশাসনের কাছে জোর দাবি জানান তিনি।
সুজিত রায় নন্দী বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ সবসময় হাইমচর জনগণের পাশে ছিল, আছে এবং আগামীদিনেও পাশে থাকবে।
অনুষ্ঠান ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আহমদ আলী মাস্টারের সভাপতিত্বে ও যুবলীগ নেতা ইলিয়াস হোসেন লিটনের সঞ্চালনায়, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন
জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি আব্দুর রব ভুইয়া, বীর মুক্তিযোদ্ধা বারেক বকাউল বীর মুক্তিযোদ্ধা সিরাজ পাটওয়ারী, কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রান ও সমাজ কল্যাণ উপ কমিটির সদস্য শেখ আতিকুর রহমান সুমন, হাইমচর উপজেলা আওয়ামী লীগের সদস্য আব্দুল খালেক আখন্দ, বিল্লাল হোসেন বেপারী, সাবেক যুবলীগের সাধারণ সম্পাদক শাহ আলম পাটওয়ারী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহব্বয়ক আব্দুস সাত্তার, সাবেক ছাত্রনেতা ফখরুদ্দিন আলী আহমেদ, জেলা মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক মানিক দেওয়ান, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক শেখ শরিফ আহমেদ, পৌর স্বেচ্ছাসেবক লীগের আহব্বয়ক মোরশেদ হাওলাদার, বিশিষ্ট সমাজ সেবক নজরুল ইসলাম ফকির, নীলকমল ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক নবাব মোল্লা,সাবেক উপজেলা ছাত্রলীগ নেতা সোহাগ বেপারী,কলেজ ছাত্রলীগ সভাপতি রুবেল,সাধারণ সম্পাদক মামুন,জামাল উদ্দিন প্রধান,ফারুক মোল্লা সহ আওয়ামী লীগের অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ
ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের মাঝে অর্থিক সহায়তা শেষে,,,সাবেক চরভৈরবী ইউনিয়ন ইউপি চেয়ারম্যান মরহুম জালাল উদ্দীন চোকদার-সাবেক আহব্বায়ক উপজেলা আ’লীগ এর কবর জিয়ারত করেন সুজিত রায় নন্দীর সহ উপস্থিত নেতৃবৃন্দ।
উল্লেখ্য যে,গত ২৪ মার্চ ভোরে হাইমচর উপজেলার ৬ নং চরভৈরবী ইউনিয়নে ৬৭ টি দোকান পুড়ে ভস্মীভূত হয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *