আজ চাঁদপুরে নির্বাচনী আচরণবিধি সংক্রান্ত সভা

চাঁদপুর জেলা সদরের স্টেডিয়ামে হাইমচর,ফরিদগঞ্জ ও কচুয়া উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচন-২০২১ উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীগণের সাথে আচরণ বিধি ও আইন-শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা হচ্ছে। আগামি ৫ জানুয়ারি ২০২২ এ ৩ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে ।

আজ ২৮ ডিসেম্বর ২০২১ মঙ্গলবার সকাল ১০ টায় চাঁদপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে বলে জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল আহমেদ এ তথ্য সোমবার জানান।

জেলা প্রশাসনের আয়োজনে মতবিনিময় সভাটিকে সভাপতিত্ব করবেন চাঁদপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট অঞ্জনা খান মজলিশ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত থাকবেন চাঁদপুরের সুপার মো.মিলন মাহমুদ, জেলা নির্বাচন কর্মকর্তা মো.তোফায়েল আহমেদ, হাইমচরের উপজেলা নির্বাহী কর্মকর্তা চাই থোইওয়ালা চৌধুরী, ফরিদগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলী হরি ও কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা দিপায়ন দাস শুভ,সংশ্লিষ্ঠ রিটার্ণিং অফিসারগণ ও উপজেলা নির্বাচন কর্মকর্তাগণ,৩ উপজেলার চেয়ারম্যান প্রার্থী,সংরক্ষিত মহিলা আসনের প্রার্থী ও সাধারণ আসনের মেম্বার প্রার্থীগণ এ সভায় উপস্থিত থাকবেন ।

এ ছাড়াও নির্বাচনি আচরণবিধি সম্পর্কে একটি ভিডিও ডকুমেন্টারী প্রদর্শন করা হবে ।

এদিকে চাঁদপুরে ৩ উপজেলার ইউপি নির্বাচনের প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারগণের প্রশিক্ষণ শুরু হবে। কেন্দ্রের জন্য ১ জন প্রিজাইডিং, প্রতি বুথের জন্যে ১ জন সহকারী প্রিজাইডিং ও ২ জন পোলিং অফিসার নিয়োগ করেছে নির্বাচন কমিশন, চাঁদপুর ।

এসব প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারগণের প্রশিক্ষণ শুরু হবে আগামিকাল থেকে।

ফরিদগঞ্জ উপজেলায় কেন্দ্র ১১২টি ও কক্ষ ৭৭২ টি। ফলে ১১২ জন প্রিজাইডিং অফিসার,২২৪ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১,৫৪৪ জন পোলিং অফিসারগকে প্রশিক্ষণ দেয়া হবে ২৯ ও ৩০ ডিসেম্বর ।

কচুয়া উপজেলায় কেন্দ্র ১৩০টি ও কক্ষ ৪৪৭টি। ফলে ১৩০ জন প্রিজাইডিং অফিসার, ৪৪৭ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৮৯৪ জন পোলিং অফিসারগকে প্রশিক্ষণ দেয়া হবে ১ ও ২ ডিসেম্বর ।

হাইমচর উপজেলায় কেন্দ্র ৪২টি ও কক্ষ ২১৩ টি। ফলে ৪২জন প্রিজাইডিং অফিসার,২১৩ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৪২৬ জন পোলিং অফিসারগকে প্রশিক্ষণ দেয়া হবে ২ বা ৩ ডিসেম্বর । স্ব স্ব উপজেলা মিলনায়তনে বা সুবিধাজনক ভেনুতে এ প্রশিক্ষণ হবে বলে জানানো হয়েছে।

স্টাফ রিপোর্টার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *