আমিই নজরুলের আয়োজন ‘নজরুল সন্ধ্যা’

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৩তম জন্মবার্ষিকী উপলক্ষে নজরুলচর্চা ও গবেষণা কেন্দ্র ‘আমিই নজরুল’ গতকাল আয়োজন করে ‘নজরুল সন্ধ্যা’। গত বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় রাজধানীর মোহাম্মদপুরের মুক্ত আসর কার্যালয়ে আয়োজনে নজরুলের নানা ধরনের গান ও তাঁর লেখা অভিভাষণ পাঠ করা হয়।
অনুষ্ঠানে গান পরিবেশন করেন ভারতের জনপ্রিয় নজরুলসংগীতশিল্পী ও কলকাতা ছায়ানটের সভাপতি সোমঋতা মল্লিক, নজরুলসংগীতশিল্পী উন্মে রুমা ট্রফি, শাহিনা আক্তার ও শায়লা রহমান। অভিভাষণ পাঠ করেন নজরুল গবেষক দেবব্রত নীল। তবলায় ছিলেন সাবিনা মুসা সন্ধ্যা।

 আমিই-নজরুলের-আয়োজন-‘নজরুল-সন্ধ্যা

আয়োজন সম্পর্কে মুক্ত আসরের প্রতিষ্ঠাতা ও সভাপতি আবু সাঈদ বলেন, “আমিই নজরুল” বেশ কয়েক বছর ধরে তরুণদের নজরুলচর্চা ও নজরুলের নানামাত্রিক দিকগুলো তুলে ধরা ও ছড়িয়ে দেওয়ার জন্য কাজ করে যাচ্ছে। দেশ-বিদেশের অনেক গুণী, নজরুল গবেষক, শিল্পী, সংগঠক ও শিক্ষাবিদ এ উদ্যোগে সঙ্গে সম্পৃক্ত আছেন। আমরা মনে করি, নজরুলচর্চা সারা বছরজুড়ে চলমান থাকা উচিত। এর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে ‘‘আমিই নজরুল’’।’
অনুষ্ঠানটি ‘আমিই নজরুল’ ফেসবুক পেজ থেকে সরাসরি প্রচারিত হয়। ‘নজরুল সন্ধ্যা’য় আয়োজনে সহযোগিতায় ছিল ‘মুক্ত আসর’, ‘স্বপ্ন’৭১ প্রকাশন’ ও বইবিষয়ক ম্যাগাজিন ‘বইচারিতা’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *