ইঞ্জিন বিকল হওয়ায় ৩ঘন্টা পর চট্টগ্রাম গেলো মেঘনা এক্সপ্রেস

স্টাফ রিপোর্টার

চাঁদপুর-চট্টগ্রাম রেলপথে চলাচলকারী আন্ত:নগর মেঘনা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন হঠাৎ বিকল হয়ে যাওয়ায় নির্ধারিত সময়ের প্রায় ৩ ঘন্টা বিলম্বে চট্টগ্রাম পৌঁছে। যার ফলে ট্রেনে থাকা কয়েক শতাধিক যাত্রী চরম দুর্ভোগে পড়ে। রেলওয়ের একটি নির্ভরযোগ্য সূত্রে এই তথ্য নিশ্চিত করে।

সোমবার (৩০ জানুয়ারি) ভোর ৫টায় চাঁদপুর স্টেশন থেকে ছেড়ে যাওয়ার পর হাজীগঞ্জ স্টেশনে গিয়ে ট্রেনটি পুরোপুরি বিকল হয়ে পড়ে।

সূত্র জানায়, চাঁদপুর স্টেশন থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে মেঘনা এক্সপ্রেস নির্ধারিত সময় ভোর ৫টায় ছেড়ে যায়। ট্রেনটি পথিমধ্যে শাহতলী স্টেশনে গেলে ইঞ্জিন বিকল হয়ে যায়। দীর্ঘ সময় চেষ্টা চালিয়ে আবারও রওয়ানা হলে হাজীগঞ্জ স্টেশনে গিয়ে আবার বিকল হয়। সেখান থেকে ইঞ্জিন মেরামতের পর সকাল সাড়ে ৭টায় লাকসামের উদ্দেশ্যে ছেড়ে যায়। সকাল ৮টা ৩৫মিনিটে গিয়ে লাকসাম স্টেশনে পৌঁছে। সেখানে বিরতি ও প্রয়োজনীয় কাজ শেষে ট্রেনটি সকাল ৮টা ৫৫ মিনিটে লাকসাম থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যায়। পথিমধ্যে ট্রেনটি বিভিন্ন সমস্যায় সম্মুখীন হয় এবং ধীর গতিতে চলার কারণে বেলা ১১টা ৫৫ মিনিটে চট্টগ্রাম স্টেশনে গিয়ে পৌঁছে।

হাজীগঞ্জ স্টেশন মাষ্টার মারুফ হোসেন জানায়, ট্রেনটি চাঁদপুর থেকে ছেড়ে শাহতলীতে প্রথম বিকল হয় এবং পরে হাজীগঞ্জে স্টেশনে এসে পুরোপুলি বিকল হয়। পরে সাড়ে ৭টায় লাকসামের উদ্দেশ্যে হাজীগঞ্জ থেকে ছেড়ে যায় এবং ৮টা ৩৫ মিনিটে লাকসাম পৌঁছে।

চাঁদপুর স্টেশন মাষ্টার শোয়েবুর রহমান শিকদার জানান, ট্রেনটি চাঁদপুর স্টেশন থেকে দুই শতাধিক যাত্রী নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যায়। পথিমধ্যে বিভিন্ন স্টেশন থেকে ট্রেনে আরো যাত্রী উঠে। বিকলের বিষয়ে আমাকে জানানো হয়নি। এ বিষয়টি হাজীগঞ্জ স্টেশন মাষ্টার পরবর্তী ব্যবস্থা গ্রহণ করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *