কচুয়ায় অগ্নিকান্ডে বসতঘর পুড়ে ছাই

কচুয়া প্রতিনিধি চাঁদপুরের কচুয়ায় ভয়াবহ অগ্নিকান্ডে একটি ঘর পুড়ে ছাই হয়েছে। বৃহস্পতিবার রাতে উপজেলার কাদলা ইউনিয়নের দেবীপুর প্রধানীয়া বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে প্রায় দুই লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত অলিউল্যাহ।
সরেজমিনে জানা যায়, বৃহস্পতিবার রাত সাড়ে ১১ টার দিকে দেবীপুর প্রধানীয়া বাড়ির মোশারফ হোসেনের ছেলে অলিউল্যাহর ঘরে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুনের লেলিহান চারদিকে ছড়িয়ে পড়লে স্থানীয়রা এসে প্রায় ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। ততক্ষনে ঘরে থাকা ৪০ মন ধান, ৫ মন চাল, ১০ মন আলু, হাড়ি পাতিল, জামা কাপড় ও আসবাবপত্রসহ প্রায় দুই লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়। পরবর্তী বেলায় খাবার খাবে যে সে সম্বল টুকুও নাই অলিউল্যাহর পরিবারের। এখন তার পথে বসার উপক্রম হয়ে উঠেছে। সে স্থানীয় এমপি, উপজেলা চেয়ারম্যান ও স্থানীয় জনপ্রতিনিধিদের সহায়তা কামনা করেছেন।
ক্ষতিগ্রস্ত অলিউল্যাহ বলেন, আমি বৃহস্পতিবার রাত ১১টার দিকে আমি ঘরে ঘুমানোর জন্য প্রস্তুতি নিচ্ছি। হঠাৎ চিৎকার শুনতে পেলাম যে আমাদের ঘরে নাকি আগুন লেগেছে। বাহিরে বের হয়ে দেখি ঘরের বেশির ভাগ অংশই পুড়ে গেছে। ঘর থেকে কিছুই বের করতে পারিনি। তবে ঘরের উত্তর পাশে গোয়াল ঘর থেকে গরু গুলো জীবনের ঝুকি নিয়ে বের করেছি।সে জানায়, আমার ওই ঘরে বিদ্যুৎ, গ্যাসের সিলিন্ডার ছিলনা। যে সরঞ্জাম থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হয় সে সরঞ্জামও নেই। আমার ক্ষতিসাধন করার জন্য পূর্ব শত্রুতার জের ধরে পূর্ব পরিকল্পিতভাবে আমার গৃহে আগুন লাগিয়েছে। আমি এর সুষ্ঠু সাপেক্ষে বিচার কামনা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *