কচুয়ায় আওয়ামী লীগের ৯ বিদ্রোহী প্রার্থী বহিস্কার

দলীয় শৃংখলা ভঙ্গ করে চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হয়ে প্রতিদ্বন্ধিতা করায় চাঁদপুরের কচুয়ায় ৯ বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীকে বাংলাদেশ আওয়ামী লীগের সকল পদপদবী থেকে বহিস্কার করা হয়েছে। চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ ও সাধারন সম্পাদক আবু নাঈম পাটওয়ারী দুলাল স্বাক্ষরিত সোমবার এক পত্রের তাদের এ বহিস্কার আদেশ প্রদান করা হয়।

বহিস্কৃতরা হচ্ছেন, সাচার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো. মনির হোসেন,ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য এস.এম শুভ,পাথৈর ইউপি চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সদস্য মোস্তাফিজুর রহমান জুয়েল,বিতারা ইউপি চেয়ারম্যান প্রার্থী ,উপজেলা আওয়ামী লীগের সদস্য ইসহাক সিকদার, পশ্চিম সহদেবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ও চেয়ারম্যান প্রার্থী আবদুস সামাদ আজাদ, কচুয়া উত্তর ইউপি চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন লীগের সদস্য কাজী জহিরুল ইসলাম জাহাঙ্গীর , গোহট উত্তর ইউপি চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন লীগের সভাপতি আমিন উদ্দিন, গোহট দক্ষিন ইউপি চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য খোরশেদ আলম, আশ্রাফপুর ইউপি চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নাঈম পাটওয়ারী দুলাল কচুয়ায় ৯ চেয়ারম্যান প্রার্থীকে দল থেকে বহিস্কারের বিষয়টি নিশ্চিত করেছেন।পত্রে উল্লেখ করা হয়, এসব প্রার্থী দলের নিয়ম ভঙ্গ করে বিদ্রোহী হয়ে দলের পদ পদবী ব্যবহার করে কচুয়ার বিভিন্ন ইউনিয়নে নির্বাচনে অংশ গ্রহন করছেন। বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ ধারার ১ উপ-ধারা মোতাবেক কেন্দ্রীয় আওয়ামী লীগের পরামর্শে এসব প্রার্থীকে আওয়ামী লীগের পদ পদবী থেকে আজীবন বহিস্কার করা হয়েছে এবং এসব প্রার্থী আর দলের কোন পদ পাদবী ব্যবহার করতে পারবেনা।

কচুয়া প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *