কচুয়ায় বাস-ট্রাক সংঘর্ষে নিহত ২

কচুয়ায় তিন শিক্ষার্থীর নিহতের রেষ কাটতে না কাটতে আবারো বিআরটিসি বাসের বেপরোয়া ধাক্কায় সজীব (২১) ও আতিক হোসেন (১৫) নামের টাক্ট্ররের দুই হেলপার (সহকারী) মর্মান্তিক মৃত্যু হয়েছে।

গতকাল সোমবার বেলা ১১টার দিকে কচুয়া-গৌরিপুর-সাচার সড়কের চাংপুর-শিমুলতলী নামক স্থানে এ দূর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, উপজেলার বুধুন্ডা গ্রামের সেলিম মিয়ার ছেলে সজীব হোসেন ও সাচার গোপিরদিঘীর পাড় গ্রামের আনোয়ার হোসেনের ছেলে আতিক। তারা সম্পর্কে উভয়ে মামা ভাগিনা হতেন। তন্মধ্যে সজীব পিতৃহীন এবং আতিক হোসেন তার বাবা মায়ের একমাত্র পুত্র সন্তান ছিলো। পুত্র আতিককে হারিয়ে তার বাবা আনোয়ার হোসেন ও মা হাসিনা বেগ বারবার মূর্ছা যাচ্ছেন।

ট্রলি ট্রাক চালক মেহেদী হাসান, বেলা ১১টার দিকে সাচার থেকে তেগুরিয়ার উদ্দেশ্যে ট্রাকটি নিয়ে যাওয়ার পথিমধ্যে চাংপুর-শিমুলতলী এলাকায় পৌছলে পিছন থেকে আসা ঢাকা-লক্ষীপুরগামী একটি অজ্ঞাত বিআরসিটি বাস বাকসরলীকরণ ওভারটেক করতে গিয়ে পিছন থেকে আমাদের ধাক্কা দিয়ে চলে যায়। এতে ট্রাকটি পাশ^বর্তী পশ্চিম পাশের ডোবায় পড়ে সজীব ও আতিক নামের দুইজন নিহত হয় এবং চালক মেহেদী হাসান ও ট্রাকের মালিক ফুল মিয়া গুরুতর আহত হয়। স্থানীয় লোকজন ছুটে এসে নিহত ও আহতদের উদ্ধার করে হাসপাতালে প্রেরন করে। এদিকে নিহতের বাড়িতে শোকের মাতম বইছে এবং এ ঘটনায় বাস চালকদের শাস্তির দাবি করে বেপরোয়া চলাচল বন্ধ ও কচুয়া-সাচার-গৌরিপুর সড়কটি দ্রুত চার লাইন করনের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

সাচার ইউপি চেয়ারম্যান মনির হোসেন বলেন, কচুয়া-গৌরিপুর-সাচার সড়কটি খুবই ঝুঁকিপূর্ন। এ সড়কটি প্রশস্ত কম হওয়া এবং রাস্তাটি খুবই আকাঁবাকাঁ হওয়ায় বিআরটিসি বাস চলাচলের যোগ্য না। আমরা চার লাইন বিশিষ্ট রাস্তা নির্মানের জন্য সরকারের সু-দৃষ্টি কামনা করছি।

কচুয়া থানার ওসি মো. মহিউদ্দিন সড়ক দূর্ঘটনায় নিহতের ঘটনা সত্যতা নিশ্চিত করে বলেন, নিহতদের উদ্ধার করা হয়েছে এবং বাস চালককে আটক করা যায়নি।

কচুয়া প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *