খুনিদের বিচারের মাধ্যমে দেশের সঠিক স্বাধীনতা লাভ করেছে

মুহাম্মদ বাদশা ভূঁইয়া চাঁদপুর জেলা পরিষদ কর্তৃক মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
গত ১৬ ডিসেম্বর, শুক্রবার সকালে জেলা পরিষদ হল রুমে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা শেখ মহিউদ্দিন রাসেলের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটোয়ারী।এসময় তিনি বলেন,জাতির পিতার বিশ্বাস ছিল বাঙালী জাতির উপরে। তারই প্রতিফলন হচ্ছে পরবর্তীতে বাংলাদেশ বিজয়। জাতির পিতা শেখ মুজিবুর রহমান আমৃত্য বাঙালি জাতির জন্য কাজ করে গিয়েছে। পার্শ্ববর্তী রাষ্ট্র ভারত মুক্তিযুদ্ধের সময় আমাদের যে ভাবে সহযোগিতা করেছে তা গভীরভাবে শ্রদ্ধার সাথে স্মরণ করা উচিত। তৎকালীন সময়ে একটি কথা প্রচলিত ছিল মুজিব বাংলার বাংলা মুজিবের। তারই ধারাবাহিকতায় জাতিগত বিভেদসহ সকল ধরনের বিভেদ ভুলে গিয়ে ১৯৭২ সালে ১২ই জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান প্রধানমন্ত্রী দায়িত্ব গ্রহণ করেন।
তিনি আরো বলেন, স্বাধীন বাংলার পরবর্তী সময়ে বিভিন্ন সরকার রাষ্ট্র পরিচালনা করেছে। কিন্তু বিশ্বাসঘাতকদের কেউ বিচার করতে পারেনি। বর্তমান সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার সপরিবারে খুনিদের বিচারের মাধ্যমে দেশের সঠিক স্বাধীনতা লাভ করেছে। করোনা কালীন সময়ে দেশ যেভাবে পিছিয়ে গিয়েছে। তা যদি না হতো তাহলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় ও সুদূর পরিকল্পনায় দেশের আরো অগ্রসর হতো।
জেলা পরিষদ চেয়ারম্যান আরো বলেন, আমরা একটি সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় কাজ করে যাব। এবং আগামীতে উন্নয়নশীল রাষ্ট্র গঠন, জাতিগত বিভেদ ভুলে গিয়ে ও সঠিক পরিকল্পনায় দেশকে সুখী সমৃদ্ধ করতে হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাতীয় নির্বাচনে বিজয়ী করে দেশ পুনর্গঠনে আনতে হবে। জেলা পরিষদ সর্বপ্রথম জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের চাঁদপুরে সংবর্ধনা দিয়েছে। এবং সেই ধারাবাহিকতা অব্যাহত রয়েছে।
এছাড়া বক্তব্য রাখেন, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান, প্রকৌশলী ইকবাল হোসেন, চাঁদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি আবু বকর সিদ্দিক, স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদুর রহমান পরান, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক পারভেজ করিম বাবু, সাবেক ছাত্রনেতা কাউসার আহমেদ পাটোয়ারী সোহাগ প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত এবং অনুষ্ঠান শেষে মহান মুক্তিযুদ্ধে শহীদদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন জেলা পরিষদ মসজিদের ইমাম মাওঃ মনির হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *