চাঁদপুরে টিকা গ্রহণ ১৩ লাখ ৩৪ হাজার রেজিস্ট্রেশন ৯ লাখ

কোভিড-১৯ মহামারীর কারণে চাঁদপুরে ৭ ফেব্রুয়ারি হতে ২৮ অক্টোবর পর্যন্ত ২০২১ থেকে টিকা গ্রহণ কার্যক্রম শুরু হয়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের আয়োজনে ও চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ের সার্বিক ব্যবস্থাপনায় জনগুরুত্বপূর্ণ এ কার্যক্রমটি সরকারি নির্দেশ মতো পরিচালিত হয়ে আসছে। শুরু থেকেই চাঁদপুরে টিকা প্রাপ্তির সংখ্যা হচ্ছে ১৩ লাখ ৩৪ হাজার ৪০টি ।

চাঁদপুর সিভিল সার্জন অফিস সূত্রে ১৪ নভেম্বর দুপুরে এ তথ্য জানা গেছে।শুরু থেকেই ১৩ নভেম্বর পর্যন্ত ২টায় পাওয়া তথ্য মতে-চাঁদপুরে প্রথম ও দ্বিতীয় ডোজ মিলে ১১ লাখ ৩৩ হাজার ২৯৯ জন নর-নারীকে এ পর্যন্ত টিকা প্রদান করা হয়েছে। এর মধ্যে প্রথম ডোজ গ্রহণকারীর সংখ্যা ৬ লাখ ৭ হাজার ৪২ জন। দ্বিতীয় ডোজ গ্রহণকারীর সংখ্যা ৩ লাখ ৮৫ হাজার ৬ শ’১২ জন। জেলার ২৩০ টি কমিউনিটি ক্লিনিকে ১ লাখ ১৫ হাজার টিকা প্রদান করা হয়েছে গণটিকা কার্যক্রম পরিচালনা করার জন্যে ।

টিকা গ্রহণের অন্যতম শর্ত হচ্ছে পূর্ব থেকেই তাকে রেজিস্ট্রেশন করতে হয়্। সে মতে-৯ লাখ ১ হাজার ৫৪ জন নর-নারী টিকা গ্রহণে রেজিস্ট্রেশন করে। টিকাগ্রহণ কার্যক্রম অব্যাহত রয়েছে বলে চাঁদপুর সিভিল সার্জন সূত্রে জানা গেছে। এদিকে ১ নভেম্বর থেকে ১২ থেকে ১৭ বছর বয়সী স্কুলশিক্ষার্থীদের করোনার টিকা দেয়ার কথা জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্য বিভাগ জানায়,প্রত্যেক জেলায় স্কুলশিক্ষার্থীদের টিকা দেয়ার ব্যবস্থা করা হবে। প্রতিদিন গড়ে ৪০ হাজার শিক্ষার্থীকে টিকা দেয়া হবে। স্কুলশিক্ষার্থীদের টিকা দেয়ার সময় অন্যান্য টিকাদান কার্যক্রমও চলমান থাকবে বলে জানান । স্বাস্থ্যমন্ত্রী বলেন,‘স্কুলের শিক্ষার্থীদের ফাইজারের টিকা দেয়া হবে। টিকা দিতে ইতোমধ্যে শিক্ষা মন্ত্রণালয় তালিকা করছে।এসব তালিকা আইসিটি মন্ত্রণালয়ে দেয়া হয়েছে। তারা সুরক্ষা নিবন্ধন অ্যাপে সেই তালিকা আপলোড করেছে।

স্টাফ রিপোটার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *