চাঁদপুরে প্রায় ১৯ হাজার এইচএসসি পরীক্ষার্থীর টিকা গ্রহণ

সারাদেশের ন্যায় চাঁদপুরেও একযোগে অনুষ্ঠিত হচ্ছে এইচএসসি,মাদ্রাসা বোর্ডের আলিম ও ব্যবসায় ব্যবস্থাপনা ও ভোকেশনাল পরীক্ষা। সারাদেশের ন্যায় এক-অভিন্ন সময় ও নিয়ম নীতিতে সকাল ২ ডিসেম্বর ১০ টায় ওই পরীক্ষা শুরু হবে। যা ৩০ ডিসেম্বর শেষ হবে।

চাঁদপুরে এবার এইচ এসসি ও সমমানের ৫২ কেন্দ্রে অংশ নিচ্ছে ২১ হাজার ৯শ পরীক্ষার্থী। করোনা মহামারীর প্রতিষেধক হিসেবে ১৮ হাজার ৯শ ৪৮ জন পরীক্ষার্থী টিকা গ্রহণ করেছে । প্রাপ্ত পরিসংখ্যান মতে ২ হাজার ৯শ ৬০ জন পরীক্ষার্থী টিকা গ্রহণ করনি।

চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ের টিকা প্রদানকক্ষ সূত্রে আজ ৩০ নভেম্বর দুপুরে এ তথ্য জানা গেছে।

আসন্ন সুষ্ঠ ও সুন্দরভাবে সম্পন্ন করার লক্ষ্যে প্রস্তুতি ও সরকারি দিকনিদের্শনা মেনে চলার জন্যে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের সভাপতিত্বে একটি সভা হয়।

সংশ্লিষ্ঠ প্রতিষ্ঠান প্রধানগণের উপস্থিতিতে আসন্ন এইচ এসসি ও সমমানের পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার লক্ষ্যে প্রস্তুতি ও সরকারি দিকনিদের্শনা জানানোর জন্যে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে ২৩ নভেম্বর বেলা ১১ টায় একটি গুরুত্বপূর্ণ সভাটি হয়েছিল ।

সভায় জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ এইচএসসি, মাদ্রাসা বোর্ডের আলিম ও ব্যবসায় ব্যবস্থাপনা ও ভোকেশনাল পরীক্ষার্খী

দের টিকা গ্রহণে সবদিক থেকে গুরুত্ব দেয়ার জন্যে সংশ্লিষ্ঠ প্রতিষ্ঠান প্রধানগণে অনুরোধ জানিয়েছেন ।
চাঁদপুর জেলা প্রশাসনের শিক্ষা শাখার সূত্রমতে,জেলায় এইচএসসি পরীক্ষার্থীর সংখ্যা ১৭ হাজার ৬শ ৫২ জন এবং কেন্দ্র ৩৪টি,মাদ্রাসা বোডের্র আলিম পরীক্ষার্থীর সংখ্যা ২ হাজার ৯শ’৪ এবং কেন্দ্র ১১টি,ব্যবসায় ব্যবস্থাপনা পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ২শ’ ৯১ জন ও কেন্দ্র ৬টি এবং ভোকেশনাল পরীক্ষার্থীর সংখ্যা ৬১ জন ও কেন্দ্র ১টি।

স্টাফ রিপোর্টার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *