চাঁদপুরে স্কুল মাঠে এক নারীর সন্তান প্রসব

চাঁদপুর শহরের লেডি প্রতিমা বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে নবজাতকের জন্ম দিলেন আয়েশা বেগম নামে এক মা। গতকাল বৃহস্পতিবার গর্ভবতী ঐ নারী একটি ডায়াগনস্টিক সেন্টারে নবজাতক জন্মের সম্ভাব্য তারিখ ও মেডিকেল পরীক্ষা শেষে বাড়ি রওনা হয়। বিকেল ৩টার দিকে বিদ্যালয়ের সামনের সড়কে হঠাৎ তার প্রসব বেদনা উঠলে তিনি নবজাতকের জন্ম দেন।

তার সঙ্গে কোনো আত্মীয়-স্বজন না থাকায় বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা তাৎক্ষণিক বিদ্যালয়ের মাঠে চাদর দিয়ে নবজাতক ভূমিষ্ঠ হওয়ার ব্যবস্থা করেন। আয়েশা বেগম চাঁদপুর সদর উপজেলার রামপুর ইউনিয়নের ছোট সুন্দর গ্রামের জনৈক শরীফের স্ত্রী।

প্রধান শিক্ষিকা মোসাম্মৎ মোর্শেদা ইয়াছমিন বিষয়টি নিশ্চিত করে বলেন, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে খবর দেয়া হলে পরে হাসপাতালের নার্সিং বিভাগের কর্মরত নার্স ও স্টাফরা ঘটনাস্থলে আসেন। তবে তারা আসার আগেই নবজাতক ভূমিষ্ঠ হয়। হাসপাতালের নার্সরা ভূমিষ্ঠ হওয়া নবজাতক ও মাকে পরবর্তীতে সদর হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যান। বর্তমানে মা ও শিশু হাসপাতালে ভর্তি রয়েছে।

আয়েশা বেগমের স্বজনরা জানান, বাবার বাড়ি একই এলাকার মধুরোড থেকে অয়েশাকে পরীক্ষার জন্য চাঁদপুর শহরে আনা হয় ডাক্তার দেখানোর জন্য।তার নবজাতক ভূমিষ্ঠ হওয়ার সম্ভাব্য তারিখ ছিল ২২ নভেম্বর।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আসিবুল আহসান চৌধুরী জানান, লেডি প্রতিমা বালিকা বিদ্যালয় থেকে সংবাদ পেয়ে তাৎক্ষণিক আমরা নার্সিং বিভাগের নার্স, স্টাফদের পাঠিয়েছি। পর্যবেক্ষণের জন্য মা ও শিশু বর্তমানে হাসপাতালে রয়েছে এবং তারা সুস্থ আছেন।  

স্টাফ রিপোর্টার, ১৮ নভেম্বর ২০২২

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *