চাঁদপুরে ২১ লাখ ৬৯ হাজার টিকা গ্রহণ

আবদুল গনি কোভিড-১৯ মহামারির কারণে চাঁদপুরে ৭ ফেব্রুয়ারি থেকে টিকা গ্রহণ কার্যক্রম শুরু হয়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের আয়োজনে ও চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ের সার্বিক ব্যবস্থাপনায় জনগুরুত্বপূর্ণ এ কার্যক্রমটি সরকারি নির্দেশ মতো পরিচালিত হয়ে আসছে। সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, চাঁদপুরে টিকা রেজি.সাড়ে ১১ লাখ ৯০ হাজার নারী-পুরুষের বিপরীতে ১ম ও ২য় ডোজ টিকা গ্রহণ ২১ লাখ ৬৯ হাজার ৪৪৯ জন । ৯ জানুয়ারি রোববার দুপুরে চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে ।

প্রাপ্ত তথ্য মতে-১ম ডোজ গ্রহণকারীরে সংখ্যা ১০ লাখ ৫ হাজার ৫শ ১ জন এবং ২য় ডোজ গ্রহণকারীর সংখ্যা ৮ লাখ ১৩ হাজার ৫শ ৩৬ জন।

এ ছাড়াও টিকা গ্রহণকারী ছাত্র-ছাত্রীর সংখ্যা ১ লাখ ৮৪ হাজার ৫শ ৭০ জন। এর মধ্যে ১ম ডোজ গ্রহণকারীর সংখ্যা ১ লাখ ৭৩ হাজার ৬শ ১৭ জন এবং ২য় ডোজ গ্রহণকারীর সংখ্যা ২৬ হাজার ৭শ ৪০ জন। ৯ জানুয়ারি পর্যন্ত টিকাগ্রহণ কার্যক্রম অব্যাহত রয়েছে বলে চাঁদপুর সিভিল সার্জন সূত্রে জানা গেছে। ছাত্র-ছাত্রীদের যাদের বয়স ১২ থেকে ১৭ বছর হয়েছে কেবলমাত্র ঐসব ছাত্র-ছাত্রীগণ টিকার আওতায় আসবে বলে চাঁদপুর জেলা শিক্ষা অফিসের দায়িত্বপ্রাপ্ত শিক্ষা পরিদর্শক মোআজিজুর রহমান জানিয়েছেন। জেলা সদরে ২টি ও হাজীগঞ্জে ১টি টিকাদান কেন্দ্রের মাধ্যেমে এর কার্যক্রম চলছে। আরো টিকাদান কেন্দ্র খোলার উদ্যো নেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *