চাঁদপুরে ২৮শ’ অটোরিকশার বাইরে একটিও চলতে দিবো না: পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল

চাঁদপুরে ২৮শ’ অটোরিকশার বাইরে একটিও চলতে দিবো না: পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল
চাঁদপুরে ২৮শ’ অটোরিকশার বাইরে একটিও চলতে দিবো না: পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল

চাঁদপুর সময় রিপোট-চাঁদপুর ব্যাটারী চালিত অটোবাইক মালিক/শ্রমিক ঐক্য ইউনিয়নের উদ্যোগে ও চাঁদপুর পৌরসভার মেয়রের আদেশক্রমে দূর্ঘটনা ও যানযট নিরশনে গাড়ির ডানপাশ বন্ধ করে দেওয়া উপলক্ষে উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

১৪ মার্চ রোববার বিকেলে চাঁদপুর পৌর বাস টার্মিনালে অটোর ডানপাশ বন্ধের কার্যক্রমে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল।

তিনি বলেন,যাত্রীদের জন্য সড়কের যোগাযোগ যেমন ব্যবস্থা ভালো থাকতে হয়। সড়কে যানবাহন যেমন প্রয়োজন কিন্তু সেটি যদি বেশি থাকে, তাহলে দুর্ভোগও পহাতে হয়। চাঁদপুর পৌর এলাকায় ২৮শ’ অটোরিকশার লাইসেন্স দেওয়া হয়েছে। এর বাইরে আর লাইসেন্স দেওয়া হবে না। লাইসেন্স দিলাম কিন্তু আপনাদের লাভ হলো না, তাহলে কি হবে। আপনাদের লাইসেন্স দিয়েছি, কিন্তু স্ট্যান্ড দিতে পারিনি। আমাদের চেষ্টা আছে স্ট্যাড করে দেওয়ার। আমরা তার জন্য যায়গা খুঁজছি। আপনাদের কাজ হচ্ছে শৃঙ্খলা ঠিক রাখা।

আমি ২৮শ’ অটোরিক্সার বাইরে একটি অটোরিক্সাও শহরে চলতে দিবো না। যারা লাইসেন্স ছাড়া অটোরিক্সা বিক্রি করেন, তাদের বিরুদ্ধেও অভিযান চলবে। প্রয়োজনে মেয়র পদ ছেড়ে দিবো কিন্তু ২৮শ’ অটোরিকশার বাইরে একটিও চলতে দেওয়া হবে না।

মেয়র বলেন, আগামিতে লাইসেন্সের সাথে চালকের ছবি থাকবে। ১৮ বছরের নিচে কেউ গাড়ি চালাতে পারবে না। কেউ যদি বাচ্চাদের গাড়ি চালায়, ওই মালিকের লাইসেন্স বাতিল করে দিবো। আমরা আপনাদের সবাইকে নিয়ে এই শহরটাকে সুন্দর রাখতে চাই। আমি পৌর বাস টার্মিনালটি নতুন করে সাজানোর চেষ্টা করবো। প্রতিযোগিতা থাকলে যাত্রী সেবা বাড়ে। ভালো সার্ভিস নিয়ে আসলে আমাদের আপত্তি নেই কিন্তু নিয়ম কানুন মেনে চলতে হবে। আপনারা মিলে মিশে থাকবেন। আশা করি আপনাদের নিয়ে ভালো কিছু করা যাবে। আমি আপনাদের পাশেই থাকবো।

আন্ত:জেলা বাস টার্মিনাল দোকানদার ব্যবসায়ী সমিতির সভাপতি মো. হারুনুর রশিদ জাকিরের সভাপতিত্বে বক্তব্য রাখেন চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আব্দুর রশিদ, ট্রাফিক বিভাগের টিআই মো. জহিরুল ইসলাম ভূইয়া, পৌর ৯নং ওয়ার্ডের কাউন্সিল চাঁন মিয়া মাঝি, বিশিষ্ট ব্যবসায়ী মো. রিপন পাটওয়ারী, জেলা অটোবাইক মালিক/ শ্রমিক ঐক্য ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. হানিফ গাজী, মোটরচালক সমিতির সভাপতি মো. আনোয়ার হোসেন গাজী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *