চাঁদপুর জননী ইট ভাটায় মোবাইল কোর্টের জরিমানা

এস আর শাহ আলম চাঁদপুর পরিবেশ অধিদপ্তরের অব্যহত অভিযানে সোমবার ১০ জানুয়ারি পরিবেশ অধিদপ্তর, জেলা কার্যালয়ের উদ্যোগে চাঁদপুর সদরের একটি ইটের ভাটায় ভাম্যমান আদালতের পরিচালনা করা হয়েছে, উক্ত মোবাইল কোট পরিচালনা করেন জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এ, এইচ, এম ফখরুল হোসাইন।
সে সময় সদর উপজেলায় ০১টি অবৈধ ইটভাটার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

উক্ত অভিযানে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) (সংশোধন) আইন, ২০১৯ লঙ্ঘনের দায়ে মেসার্স জননী ব্রিকস কর্পোরেশন, ঢালীরঘাট, ইচলী, সদর, চাঁদপুর-কে ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা জরিমানা ধার্যপূর্বক তাৎক্ষনিক আদায় করা হয়।

সে সময় মোবাইল কোর্টে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ হান্নান। মোবাইল কোর্টে প্রসিকিউশন প্রদান করেন পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয়ের পরিদর্শক জনাব উত্তম কুমার। মোবাইল কোর্ট পরিচালনাকালে ইটভাটা মালিকদের বৈধভাবে ইটভাটা পরিচালনা করার জন্য নির্দেশনা প্রদান করা হয়।

এছাড়া অভিযানে চাঁদপুর জেলা পুলিশ এর টিম সক্রিয় অংশগ্রহণ করেন। চাঁদপুরে অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ ধরনের মোবাইল কোর্ট অভিযান অব্যাহত থাকবে বলে পরিবেশ অধিদপ্তর বলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *