চাঁদপুর জেলা বিএনপির সভাপতি-সম্পাদক পদে ৮ জনের মনোনয়ন সংগ্রহ

আশিক বিন রহিম: অবশেষে দীর্ঘদিন পর আগামী ২ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে বহুল প্রত্যাশিত চাঁদপুর জেলা বিএনপি’র দ্বিবার্ষিক সম্মেলন। এতে করে দলটির দীর্ঘদিনের আহ্বায়ক কমিটিরও অবসান ঘটতে যাচ্ছে। নির্বাচনকে ঘিরে বিএনপি নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। কে হবেন জেলা বিএনপি’র সভাপতি কিংবা সাধারণ সম্পাদক- এ নিয়ে তৃণমূল নেতাকর্মীদের মাঝে রয়েছে উৎকণ্ঠা। তাদের দাবি দীর্ঘদিন যারা দলের দুঃসময়ে নেতাকর্মীদের পাশে ছিল এবং আগামীতে আন্দোলন-সংগ্রামসহ সুখে-দুঃখে নেতাকর্মীদের পাশে থাকবেন, তারাই যেন ভোটের মাধ্যমে নির্বাচিত হয়ে দলটির নেতৃত্ব গ্রহণ করেন।

এদিকে জেলা বিএনপি’র দ্বিবার্ষিক সম্মেলন ও নির্বাচনকে সফল করার লক্ষ্যে গঠন করা হয়েছে শক্তিশালী নির্বাচন কমিশন। ২৬ মার্চ শনিবার ছিল সভাপতি-সাধারণ সম্পাদক পদে মনোনয়নপত্র সংগ্রহের শেষ দিন। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়পত্র সংগ্রহের কার্যক্রম চলে। এতে সভাপতি-সাধারণ সম্পাদক পদে ৪জন করে সর্বমোট ৮জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন।

তারা হলেন, সভাপতি পদে জেলা বিএনপি’র আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিক, সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার মমিনুল হক, জেলারবিএনপি সাবেক যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব মাহবুবুর রহমান শাহীন ও বিএনপি নেতা এসএম কামাল উদ্দিন চৌধুরী। সাধারণ সম্পাদক পদে মনোনয়নপত্র ক্রয় করেন, জেলা বিএনপির যুগ্ন আহবায়ক অ্যাড. সলিম উল্লাহ সেলিম, দেওয়ান মোহাম্মদ সফিকুজ্জামান, সাবেক সাংগঠনিক সম্পাদক মোস্তফা খান সফরি ও সাবেক যুগ্ম সম্পাদক কাজী গোলাম মোস্তফা।

শনিবার সকালে সভাপতি পদে মনোনয়পত্র ক্রয় করেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির প্রবাসী কল্যাণ সম্পাদক ও জেলা বিএনপি’র আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিক। এসময় তার সাথে জেলা বিএনপির সকল যুগ্ন আহ্বায়ক এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বেলা ১১টায় সভাপতি পদে ইঞ্জিনিয়ার মমিনুল হকের পক্ষে মনোনয়পত্র ক্রয় করেন, শাহরাস্তি পৌর বিএনপি’র সভাপতি আবুল খায়ের, হাজীগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুর রহমান পাটোয়ারী। এসময় চাঁদপুরসহ হাজীগঞ্জ-শাহরাস্তি উপজেলা বিএনপি এবং অঙ্গ-সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

বেলা সাড়ে ১১টায় সভাপতি পদে আলহাজ্ব মাহবুবুর রহমান শাহিনের পক্ষে মনোনয়পত্র ক্রয় করেন, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মেরাজ আহমেদ চোকদার। এসময় বিএনপি এবং অঙ্গ-সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

এছাড়াও সাধারণ সম্পাদক পদে জেলা বিএনপির যুগ্ন আহবায়ক অ্যাড. সলিম উল্লাহ সেলিম, দেওয়ান মোহাম্মদ সফিকুজ্জামান, সাবেক সাংগঠনিক সম্পাদক মোস্তফা খান সফরি ও সাবেক যুগ্ম সম্পাদক কাজী গোলাম মোস্তফা স্বশরীরে উপস্থিত হয়ে মনোনয়নপত্র ক্রয় করেন। তাদের সাথেও বিএনপি এবং অঙ্গ-সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

মনোনয়পত্র বিতরণের দায়িত্ব পালন করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাড. সামছুল ইসলাম মন্টু এবং সহকারি নির্বাচন কমিশনার অ্যাড. শরীফ মাহমুদ ফেরদৌস শাহিন ও অ্যাড. রফিকুল হাসান রিপন।

প্রধান নির্বাচন কমিশনার অ্যাড. সামছল ইসলাম মন্টু জানান, কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী নির্বাচনকে সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষে আমরা কাজ করে যাচ্ছি। বিএনপি একটি বৃহৎ রাজনৈতিক দল। তাই এখানে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সংখ্যা একটু বেশি হবে, এটাই স্বাভাবিক। তবে দিন শেষে আমরা সবাই বিএনপি পরিবারের সদস্য এবং শহীদ জিয়ার আদর্শের সৈনিক। আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য হলো বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে স্থায়ী মুক্তি এবং এদেশের গণতন্ত্র এবং মানুষের অধিকারকে পুনরুদ্ধার করা।

প্রধান নির্বাচন কমিশনার আরো জানান, আমাদের দ্বি-বার্ষিক সম্মেলনে মোট ভোটার সংখ্যা ১৫১৫ জন। ২৭ মার্চ মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। আগামী ২ এপ্রিল সকাল ১০ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ সম্পন্ন হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *