চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব সহ প্রায় ৩শ’ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার চাঁদপুরে পুলিশ আহত ও বিস্ফোরক আইনে ৮৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত প্রায় ২শ’ জনসহ প্রায় ৩শ’ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। মামলা নং-২৯, তাং১১/৩/২০২২ইং। মামলায় চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব কাজী মোহাম্মদ ইব্রাহিম জুয়েলকে প্রধান আসামী করে এ মামলা দায়ের করা হয়। মামলার বাদী চাঁদপুর সদর মডেল থানার উপ-পরিদর্শক মোঃ শাহজাহান। এ ঘটনায় ৯ জনকে আটক করেছে পুলিশ।
আটককৃতদের মধ্যে খোকন, মুন্না, লিটন, বাদশা, বারেক, লিটন খান ব্যতীত বাকি ৩ জনের নাম পরিচয় সম্পর্কে এখনও জানা যায়নি। সিসি ফুটেজ দেখে আসামীদের নাম অন্তর্ভুক্তি করা হয়েছে বলে থানা সূত্রে জানা গেছে।
এ ব্যাপারে চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আবদুর রশিদ জানান, ৮৯জনের নাম উল্লেখ করে প্রায় ২শ’ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আমরা ইতোমধ্যে ৯ জনকে আটক করতে সক্ষম হয়েছি। অন্যদের পর্যায়ক্রমে আটক করা হবে। আমাদের অভিযান অব্যাহত রয়েছে।
এদিকে নেতাকর্মীদের বিরুদ্ধে মামলার তীব্র নিন্দা জানিয়েছে চাঁদপুর জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিক। এক বার্তায় তিনি বলেন, পুলিশ অন্যায়ভাবে জেলা স্বেচ্ছাসেবক দলের আহকায়ককে প্রধান আসামী করে আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানী করছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।
অপর এক বার্তায় এর নিন্দা জানিয়েছেন জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল। তিনি বলেন, শান্তিপূর্ণ সমাবেশে পুলিশ হামলা চালিয়ে আমাদের নেতাকর্মীদের আহত করেছেন আবার উল্টো আমাদেরকে মামলার আসামী করা হয়েছে। আমরা এর নিন্দা জানাই।
ঘটনার বিবরণে জানাযায় গত উল্লেখ্য, গত ৯ মার্চ চাঁদপুরে দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে জেলা স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে পুলিশ ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। এতে প্রায় অর্ধশত আহত হয়।

প্রত্যক্ষদর্শীরা চাঁদপুর সময়কে জানান, মূলতঃ দ্রব্যমূল্য উর্ধ্বগতির প্রতিবাদে গতকাল বিকেল ৪ টার সময় শহরের পৌর ঈদগাহ মাঠ থেকে জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক হযরত আলী ঢালী ও সদস্য সচিব কাজী মোহাম্মদ আলীর নেতৃত্বে শান্তিপূর্ণ একটি বিশাল মিছিল বের করা হয়। মিছিলটি শহরের পাল বাজার এলাকা থেকে জেলা বিএনপি কার্যালয়ের সামনে গিয়ে সমাবেশ শুরু করেন। সেখানে তারা একটি খোলা ট্রাকের উপরে অস্থায়ী প্যান্ডেল স্থাপন করে দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করে। বিক্ষোভ সমাবেশটি প্রায় শেষের দিকে ঠিক তখন চাঁদপুর মডেল থানা পুলিশ এসে বাধা প্রদান করলে মুহূর্তেই পরিস্থিতি ঘোলাটে হয়ে যায়। প্রতিবাদ সমাবেশে বাঁধা প্রদান করায় বিক্ষুব্ধ নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন। কয়েক মিনিটের মধ্যে সেখানে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়। পরে পরিস্থিতি সামাল দিতে পুলিশ সদস্যরা কয়েক রাউন্ড ফাঁকা গুলি ও টিয়ারসেল নিক্ষেপ করেন। এসময় উপস্থিত নেতাকর্মীরা, পুলিশ সদস্য ও পথচারীরা দৌড়ে পালাতে গিয়ে অর্ধশত নেতাকর্মী আহত হয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *