চাঁদপুর সওজ বিভাগের ছয়টি প্রকল্প প্রস্তাব প্রেরণ

আবদুল গনি: চাঁদপুরে সওজ বিভাগ চলতি ২০২২-‘২৩ অর্থবছরে ৬টি নতুন প্রকল্প প্রস্তাব প্রেরণ করেছে বলে চাঁদপুর সওজ বিভাগ সূত্রে জানা গেছে। ইতিমধ্যেই প্রস্তাবগুলো সংশ্লিষ্ট বিভাগের উর্দ্ধতন কর্তৃপক্ষের অনুমতির জন্য ডিপিটি বা প্রকল্প প্রস্তাবগুলোর অনুমতি চেয়ে চাঁদপুর সওজ বিভাগ এ চিঠি প্রেরণ করেছে।

প্রকল্পগুলো মধ্যে অন্যতম হলো : চাঁদপুর ইচলি ফেরিঘাট এলাকায় ‘ইচলি ব্রিজ নির্মাণ’ । এ বছরের এটি প্রকল্পগুলোর মধ্যে অন্যতম বা মেঘা প্রকল্প বলে জানা গেছে। ’

অন্যান্য প্রকল্পগুলোর মধ্যে রয়েছে- চাঁদপুর নানুপুর -কান্তা বাজার সড়ক মজবুতকরণ প্রকল্প, রামগঞ্জ- রায়পুর সড়ক প্রশস্তকরণ প্রকল্প,চাঁদপুর হরিনা-দোকানঘর-প্রকল্প এবং বাকিলা – টেকেরহাট-জনতাবাজার সড়কের প্রস্স্থকরণ ও মজবুতীকরণ প্রকল্প,মুজাফফরগঞ্জ-চিতশী-রামগঞ্জ সড়কের মজবুতকরণ প্রকল্প এবং বাবুরহাট-পেন্নাই সড়কের মজবুতকরণ প্রকল্প ।

এসব প্রকল্প গুলো আলাদা ভাবে প্রশস্তকরণ ও মজবুত করার লক্ষ্যে এ প্রস্তাবগুলো প্রেরণ করা হয়েছে বলে চাঁদপুর সড়ক জনপথ বিভাগের সূত্রে জানা গেছে । প্রকল্পগুলো এ বছরে অনুমোদন সাপেক্ষে শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে।

এক প্রশ্নের জবাবে জনৈক উপ-সহকারী প্রকৌশলী বলেন, ‘প্রাথমিক অনুমতি লাভের পর ডিজাইন অনুমোদন হওয়ার পরপরই এগুলোর প্রাক্কলিত ব্যয় নির্ধারণ করে পরবর্তী কার্যক্রম গ্রহণ করা হতে পারে বলে তিনি জানান।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আপাতত ব্যয় নির্ধারণ করা যায়নি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *