চুরি ঠেকাতে গ্রাম পুলিশদের সচেতন থাকার নির্দেশ

স্টাফ রিপোর্টার আসন্ন ঈদুল আযহা কে সামনে রেখে গরু চুরি রোধে রাত ১ টার পর থেকে কোন পিকআপ ভ্যান ও কালো গ্লাস করা গাড়ি দেখলে তাদেরকে আটক করে পুলিশকে জানাতে গ্রাম-পুলিশদের নির্দেশ প্রদান করেছেন চাঁদপুর সদর মডেল থানার ওসি মুহাম্মদ আবদুর রশিদ।
৬ জুন সোমবার সকালে চাঁদপুর সদর মডেল থানায় সাপ্তাহিক চৌকিদারি প্যারেডে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, রাত ১ টার পরে চোর চক্র কালো গ্লাস করা মাইক্রোবাস ও পিকআপ ভ্যান নিয়ে বিভিন্ন এলাকায় প্রবেশ করে। এসব কালো গ্লাস করা মাইক্রোবাসের মধ্যে কোন যাত্রীবাহী সিট থাকে না। এই গাড়িগুলোতে অনায়াসে ২/৩ টি গরু প্রবেশ করানো যায়। খুব সহজেই যাত্রী পারাপারের আড়ালে গরুগুলো এক জেলা থেকে অন্য জেলায় নিয়ে যাওয়া হয়। এছাড়া আপনাদের এলাকায় যে সকল গরুর খামারী ও মালিক রয়েছে, তাদেরকে গরু চুরি রোধে সচেতন থাকার জন্য পরামর্শ দিবেন।
তিনি আরও বলেন, একটি এলাকার অপরাধ নির্মূলে গ্রাম পুলিশ ভাল ভূমিকা রাখতে পারেন।
সামনে জাতীয় নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে যে কোন ধরনের অপরাধ ও নাশকতা রোধে সর্তক থাকতে হবে। রাতে ডিউটি ভালো ভাবে করতে হবে। যে কোন প্রয়োজনে আপনারা পুলিশ কে জানাবেন।
প্রসঙ্গত, চাঁদপুরে পবিত্র ঈদুল আযহা সন্নিকটে আসলেই চরাঞ্চলসহ বিভিন্ন স্থানে গরু চুরির প্রবনতা বৃদ্ধি পায়। একাধিক গরু চুরির ঘটনায় চাঁদপুর সদর মডেল থানায় অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগীরা। সম্প্রতি ১৩ লক্ষাধিক টাকার ৫টি গরু চুরি হওয়ায় গোবিন্দিয়া এলাকার জৈনিক ব্যক্তি থানায় একটি মামলা দায়ের করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *