জাতীয় শোক দিবসে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ চলচ্চিত্র প্রদর্শনের নির্দেশ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সারাদেশে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’চলচ্চিত্র প্রদর্শনের নির্দেশ দিয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। ১১ আগস্ট বুধবার জাতীয় শোক দিবস উপলক্ষে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের গঠিত উপ-কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানায়।

সভায় জাতায় জাতীয় শোক দিবস পালন উপলক্ষে সারাদেশের জেলা তথ্য অফিস সমূহের মাধ্যমে ৭টি প্রামাণ্যচিত্র, ১০টি টিভি ফিলার এবং একমাত্র চলচ্চিত্র হিসেবে দেশের খ্যাতনামা প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া পরিবেশিত ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ প্রদর্শনের সিদ্ধান্ত নেয়া হয়। এ সিদ্ধান্ত বাস্তবায়নে জেলা তথ্য অফিসসমূহকে নির্দেশনা প্রদান করা হয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শৈশব, কৈশোর ও তারুণ্য নিয়ে নির্মিত হয়েছে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ চলচ্চিত্র। এ চলচ্চিত্রটির পরিচালক দেশের খ্যাতনামা প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার কর্ণধার মোঃ সেলিম খান। স্টোরি স্পø্যাশ প্রোডাকশনের ব্যানারে নির্মিত এ চলচ্চিত্রটির প্রযোজক পিংকি খান। আর চিত্রনাট্য লিখেছেন শামীম আহমেদ রনি।

এর আগে গত ২৭ জুলাই ইতিহাসভিত্তিক ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ চলচ্চিত্রটি সারাদেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানসমূহে প্রদর্শনীর ব্যবস্থা করতে নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ চলচ্চিত্রে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন শান্ত খান। বঙ্গবন্ধুর স্ত্রী রেনুর চরিত্রে অভিনয় করেছেন প্রার্থনা ফারদিন দীঘি। ছবিটি সেন্সর বোর্ডে কয়েক দফা প্রদর্শনের পর মুক্তির অনুমতি পায়।

স্টাফ রিপোর্টার,০৯ আগস্ট, ২০২১;

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *