দ্বিতীয় টেস্টেও করোনা পজিটিভ বেগম খালেদা জিয়া

দ্বিতীয় টেস্টেও করোনা পজিটিভ বেগম খালেদা জিয়া
দ্বিতীয় টেস্টেও করোনা পজিটিভ বেগম খালেদা জিয়া

চাঁদপুর সময় রিপোট-করোনা আক্রান্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দ্বিতীয় টেস্টেও কোভিড পজিটিভ রিপোর্ট এসেছে।

শনিবার রাত ১২টা ৫০ মিনিটে সংবাদ সম্মেলনে করে এই তথ্য জানান বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসক দলের প্রধান এফ এম সিদ্দিকী।

এর আগে রাত ১০টা ৫ মিনিটে তারা খালেদা জিয়ার শারীরিক পরীক্ষা ও আজকের করা পরীক্ষাগুলোর টিপোর্ট পর্যালোচনা করতে তার বাসায় যান। দুই ঘণ্টার বেশি সময় তারা খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেন।

দ্বিতীয় রিপোর্টে করোনা পজিটিভ এলোও বিএনপি চেয়ারপারসনের শারীরিক অবস্থা ভালো বলে জানান এফএম সিদ্দিকী। বলেন, ‘ম্যাডামের শারীরিক অবস্থা ভালো আছে, তার ফুসফুসেও কোনো জটিলতা নাই।’

চিকিৎসক দলের প্রধান বলেন, ‘আজ বেগম জিয়ার শারীরিক সবগুলো পরীক্ষা করা হয়েছে, রিপোর্ট ভালো এসেছে। করোনার দ্বিতীয় সপ্তাহের যে জটিলতা, তিনি সেটা কাটিয়ে উঠেছেন। আশা করছি ৫-৬ দিন পর আবার টেস্ট করলে তিনি নেগেটিভ হয়ে যাবেন করোনা থেকে।’

এদিকে খালেদা জিয়ার আরেক চিকিৎসক ডাক্তার জাহিদ বলেছেন, খালেদা জিয়াসহ বাসার চারজনের করোনার দ্বিতীয় রিপোর্ট পজিটিভ এসেছে। বাকি পাঁচজন নেগেটিভ হয়েছেন।

নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার অংশ হিসেবে গত ১০ এপ্রিল খালেদা জিয়া নমুনা দেন। পরদিন জানা যায় তিনি কোভিড-১৯ পজিটিভ। খবরটি দলের পক্ষ থেকে প্রথমে অস্বীকার করা হলেও পরে সংবাদ সম্মেলন করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ তথ্য গণমাধ্যমকে জানান।

খালেদা জিয়া ছাড়াও তার বাসায় আরও আটজন করোনাভাইরাসে আক্রান্ত হন।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড হয়। এরপর ২০২০ সালের ২৫মার্চ তাকে ছয় মাসের জন্য নির্বাহী আদেশে মুক্তি দেয়া হয়। পরে ওই বছরের সেপ্টেম্বরে মুক্তির সময় আরও ছয় মাস বাড়ায় সরকার। এ বছরের মার্চে তৃতীয়বারের মতো ছয় মাসের মেয়াদ বাড়ানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *