‘নারীদের ভাগ্য পরিবর্তনের জন্য সরকারের বিভিন্ন প্রকল্প গ্রহণ’

মতলব উত্তর প্রতিনিধি চাঁদপুরের মতলব উত্তর উপজেলা অডিটোরিয়ামে উন্নত জাতের গাভী পালনের মাধ্যমে সুবিধাবঞ্চিত মহিলাদের জীবনযাত্রার মান উন্নয়ন প্রকল্পের আওতায় সুবিধাভোগীদের মাঝে ঋণের চেক বিতরণ করা হয়।
৯ ফেব্রুয়ারী বৃহস্পতিবার বেলা ৩ টায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ঋণের চেক বিতরণ করেন আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলী সদস্য ও পরিকল্পনা প্রতিমন্ত্রী অধ্যাপক ড. শামসুল আলম।

এ সময় পরিকল্পনা প্রতিমন্ত্রী অধ্যাপক ড. শামসুল আলম তার বক্তব্যে বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান এদেশের একজন নারীও যেন অসহায় না থাকে। তিনি নারীর ক্ষমতায়ন চান। তিনি চান নারী অপরের দয়া-দাক্ষিণ্যের জন্য বসে থাকবে না। তিনি চান পরনির্ভরশীল না থেকে নারীরা স্বাবলম্বী হবে।

তিনি আরো বলেন, নারীদের ভাগ্য পরিবর্তনের জন্য শেখ হাসিনা একের পর এক প্রকল্প গ্রহণ করছেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর-২ নির্বাচনী আসনের সংসদ সদস্য এডভোকেট নুরুল আমিন রুহুল ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল এমরান খান এর সভাপতিত্বে এবং উপজেলা সমবায় কর্মকর্তা ফারুক আলম এর সঞ্চালনায় বক্তব্য রাখেন মতলব উত্তর প্রেসক্লাবের সভাপতি বোরহান উদ্দিন ডালিম, মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সভাপতি ফারুক হোসেন।

অনুষ্ঠানে গাভী পালনের মাধ্যমে সুবিধাবঞ্চিত মহিলাদের জীবনযাত্রার মান উন্নয়ন ২১ জন মহিলার মাঝে ২১ লক্ষ টাকার ঋণের চেক বিতরণ করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, এএসপি সার্কেল আবুল কালাম চৌধুরী, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মহিউদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি যথাক্রমে গিয়াস উদ্দিস চৌধুরী ও শহীদ উল্লা প্রধান, আওয়ামীলীগের উপ-কমিটির সদস্য মিজানুর রহমান, সাবেক মন্ত্রীপুত্র আনিসুল হক, ছেংগারচর পৌর আওয়ামীলীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরী, ইউপি চেয়ারম্যান যথাক্রমে শাখাওয়াত হোসেন মুকুল, ফেরদাউস আলম, মফিজুল ইসলাম মুন্না, চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি রহমত উল্যাহ চৌধুরী, ছেংগারচর পৌর ছাত্রলীগের সভাপতি রাজিম মিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *