নেতা হতে হলে জনগণের কাছে যেতে হবে : পরিকল্পনা প্রতিমন্ত্রী

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেছেন, যদি নিরপেক্ষ দেশ চান তাহলে আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে হবে। শুধু নেতা হলেই হবে না। জনগণের কাছে আপনাদেরকে যেতে হবে এবং তাদের কাছে ভোট চাইতে হবে।

শুক্রবার (১০ ডিসেম্বর) বিকেলে চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা কমপ্লেক্সের নতুন ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মতলব উত্তর ও দক্ষিণ উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে আমি আমার সাধ্যমত চেষ্টা করেছি জনগণ যাতে তাদের ভোট দিতে পারে তা নিশ্চিত করতে। এসময় সকল জনপ্রতিনিধিরকে জনগণের আস্থা এবং বিশ্বাস অর্জনের আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদপুর-২ আসনের সাংসদ আলহাজ্ব অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল, উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক, এলজিআরডির নির্বাহী প্রকৌশলী ইউনুছ হোসেন বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সভাপতি লিয়াকত হোসেন প্রধান, ভাইস চেয়ারম্যান মুবিন সুজন, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসী বেগম রুনু প্রমুখ।

সকলের সম্মিলিত উদ্যোগে ষাটনল পর্যটন কেন্দ্রটি হতে একটি আধুনিক পর্যটন :
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার একমাত্র সরকার ঘোষিত ষাটনল পর্যটন কেন্দ্রটি ২০ বছরেও উন্নয়ন হয়নি। স্থানীয় জনপ্রতিনিধরা চেষ্টা চালিয়ে যাওয়ার পরও পর্যটনের কোন রূপ পায়নি এখনো। এই পর্যটনটি উন্নয়ন হলে মানুষের বিনোদনের জন্য একটি অন্যতম পর্যটন হতো এটি। মেঘনা নদীর পাড়ে ষাটনল লঞ্চঘাট সংলগ্ন অবস্থান এটির।

শুক্রবার (১০ ডিসেম্বর) বিকালে ষাটনল পর্যটন কেন্দ্রটি পরিদর্শন করেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। এসময় তিনি পর্যটন কেন্দ্রটির ব্যাপারে খোঁজখবর নেন এবং এর কাগজপত্র খতিয়ে দেখেন। পরিদর্শন শেষে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামছুল আলম সাংবাদিকদের বলেন, আমি আগে অনেক শুনতাম ষাটনল পর্যটন কেন্দ্রটি অনেক সুন্দর একটি জায়গা। এসে দেখলাম আসলেই এখানে সুন্দর একটি পরিবেশ। নদীর পাড়ে অবস্থিত এই পর্যটন কেন্দ্রটির উন্নয়ন করা হলে মানুষের একটি বিনোদনের জায়গা হতো। তিনি আরও বলেন, সরকারের পাশাপাশি সকলের সম্মিলিত উদ্যোগে ষাটনল পর্যটন কেন্দ্রটি একটি আধুনিক পর্যটন কেন্দ্র হতে পারে। তাই আমি সকলকে অনুরোধ করবো যারা বিত্তশালী আছেন, তারা এই পর্যটনটি উন্নয়নের লক্ষ্যে সকলে এগিয়ে আসবেন। আমি যতটা পারি এই পর্যটনটি উন্নয়নের জন্য কাজ করবো।

এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ¦ অ্যাড. নুরুল আমিন রুহুল, উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান, সহকারি পুলিশ সুপার (মতলব সার্কেল) ইয়াছির আরাফাত, সহকারি কমিশনার (ভূমি) আফরোজা হাবিব শাপলা, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মনজুর আহমদ, গজরা ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান শহীদ উল্লা প্রধান, ষাটনল ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান ফেরদৌস সরকার, ইসলামাবাদ ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান সাখাওয়াত হোসেন সরকার মুকুল, ফরাযীকান্দি ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান ইঞ্জি. রেজাউল করিম, ইউনিয়ন ভূমি কর্মকর্তা মোঃ কামরুজ্জামান সহ স্থানীয় দলীয় নেতৃবৃন্দ।

দৈনিক প্রিয় চাঁদপুর’ পত্রিকার সৌজন্য কপি তুলে দেন পরিকল্পনা প্রতিমন্ত্রীর হাতে। পরিকল্পনা প্রতিমন্ত্রী প্রফেসর ড. শামসুল আলম বলেছেন, জনগণের ভরসার এখনো শেষ ঠিকানা গণমাধ্যম। এটা জাতির জন্য আয়নাস্বরূপ। যে আয়নায় ভেসে উঠে জাতির ও দেশের প্রতিচ্ছবি।

শুক্রবার (১০ ডিসেম্বর) চাঁদপুর জেলা শহর থেকে প্রকাশিত ‘দৈনিক প্রিয় চাঁদপুর’ পত্রিকার সৌজন্য কপি হাতে পেয়ে পরিকল্পনা প্রতিমন্ত্রী প্রফেসর ড. শামসুল আলম এসব কথা বলেন। দৈনিক প্রিয় চাঁদপুর পত্রিকার সম্পাদক ও প্রকাশক বোরহান উদ্দিন ডালিম তাঁর হাতে সৌজন্য কপি তুলে দেন।

পরিকল্পনা প্রতিমন্ত্রী প্রফেসর ড. শামসুল আলম বলেন, গণতান্ত্রিক সমাজে গণমাধ্যম নাগরিকের অধিকার রক্ষায় ভূমিকা রাখে, তথ্য জগতে তার প্রবেশাধিকার নিশ্চিত করে।

মতলব প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *