প্রধানমন্ত্রীর উপহার ১৫ লাখ টাকা বেদে জনগোষ্ঠীর মাঝে বিতরণ

জাতীয় সমাজসেবা দিবসে প্রধানমন্ত্রীর উপহার ১৫ লাখ টাকা বেদে জনগোষ্ঠীর মাঝে বিতরণ ‘মুজিববর্ষের সফলতা-ঘরেই পাবেন সকল ভাতা’ প্রতিপাদ্যে রোববার (২ জানুয়ারি) চাঁদপুর জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদফতরের যৌথ উদ্যোগে জাতীয় সমাজসেবা দিবস ২০২২ পালিত হয়েছে। এ উপলক্ষে সকাল ১১টা ৩০ মিনিটে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা এবং বেদে জনগোষ্ঠীকে প্রশিক্ষণ ও পুনর্বাসন ভাতা বিতরণ হিসেবে ১৫ লাখ টাকার চেক বিতরণ করেন প্রধান অতিথি জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন, স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী ও চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী।

সভায় সভাপতিত্ব করেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক রজত শুভ সরকার।

অন্যাদের মধ্যে সহকারী পরিচালক মিয়া ফিরোজ আহমদ খান, চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আব্দুর রশিদ, হরিজন সমাজ উন্নয়ন সংস্থার সভাপতি আকাশ দাস, নবরূপ মানবিক উন্নয়ন সংস্থার সভাপতি পিএম বিল্লাল, ত্রিপুরা জাতি সমাজ উন্নয়ন সংস্থার সভাপতি কর্ণরাজ ত্রিপুরা এবং বেদে জনগোষ্ঠীর প্রতিনিধি বেগম বক্তব্য রাখেন।সমাজসেবা অধিদফতরের বিভিন্ন পর্যায়ের সেবাগ্রহীতাগণ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং সমাজসেবা অধিদফতরের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পৌর সমাজকর্মী মোঃ কামরুজ্জামান।অনুষ্ঠান শেষে ৫০ জন বেদে জনগোষ্ঠীকে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ৫০ দিনব্যাপী কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণের ভাতা বাবদ প্রত্যেককে ২০ হাজার টাকা হারে সর্বমোট ১০ লাখ টাকা এবং ১০ হাজার টাকা হারে ৫ লাখ টাকা পুনর্বাসন ভাতা সর্বমোট ১৫ লাখ টাকার চেক হস্তান্তর করা হয়। চাঁদপুর পৌরসভা এবং সদর উপজেলার ৬ জনকে বয়স্ক ভাতা, ২ জনকে বিধবা ভাতা ও ৫ জনকে অসচ্ছল প্রতিবন্ধী ভাতার বই দেয়া হয়েছে।

উল্লেখ্য, সমাজসেবা অধিদফতর চাঁদপুর জেলায় সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় ১,৯৯,৩০৪ জনকে বছরে ১৩৬ কোটি ২২ লাখ ৩১ হাজার টাকা প্রদান করছে। বিভিন্ন ধরনের সুদমুক্ত ক্ষুদ্রঋণ কর্মসূচির আওতায় ১২ কোটি ৭৪ লাখ ৮০ হাজার টাকার ঘূর্ণায়মান তহবিল রয়েছে। এর থেকে ক্ষুদ্রঋণ পাচ্ছে আরও ২৩,৭৮৩ জন সেবা গ্রহীতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *