ফরিদগঞ্জে আগুনে পুড়লো ব্যবসা প্রতিষ্ঠান

চাঁদপুরের ফরিদগঞ্জে আগুন লেগে এক ব্যবসায়ীর স্বপ্ন পুড়ে ছই হয়ে গেগেছ। এতে প্রায় চয় থেকে সাত লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী জানান।
গতকাল শনিবার রাত ১১ টা ৩০ মিনিটের সময় উপজেলার রুপসা দক্ষিণ ইউনিয়নের গৃদকালিন্দিয়া বাজার শরিফ মেনশনের সাবেক পূবালী ব্যাংকের নিচ তলায় নিউ এরাবিয়ান বোরকা হাউজ এন্ড লেডিস টেইলার্স এ অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে।
বাজার ব্যবসায়ীরা জানান, স্থানীয়দের ও ফায়ার সার্ভিসের প্রচেষ্টায় বড় দুর্ঘটনা থেকে আশেপাশের ব্যবসা প্রতিষ্ঠান রক্ষা পেয়েছে।
জানাযায়, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী আনোয়ার হোসেন পাশবর্তী লক্ষীপুর জেলার রায়পুর উপজেলার চরপাতা এলাকা মৃত সিরাজ উল্লার ছেলে।
তিনি গত বছর ধারদেনা করে নিউ এরাবিয়ান বোরকা হাউজ এন্ড লেডিস টেইলার্স ব্যবসা প্রতিষ্ঠান চালু করেন। গতরাতে আগুন লেগে তার তিলে তিলে গড়া ব্যবসাপ্রতিষ্ঠান টি সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়।
তিনি আরো বলেন, দুটি সমিতি থেকে ৩ লাখ টাকা উত্তোলন করে মালামাল ক্রয় করে এনেছি কিছুদিন পূর্বে। কিন্তু গত রাতে আগুন লেগে আমার স্বপ্নের ব্যবসাটি সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়।
কিভাবে আগুন লেগেছে জানতে চাইলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী আনোয়ার জানান, গতকাল রাতে অতিরিক্ত লোডশেডিংয়ের কারণে এই অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে বলে তিনি ধরনা করছেন।
এ বিষয়ে গৃদকালিন্দিয়া বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক আবুল খায়ের পাটোয়ারী জানান, গত রাত আনুমানিক ১১ টা ৩০ মিনিটের সময় ডাক চিৎকারে বাসা থেকে বের হয়ে দেখি সাবেক পূবালী ব্যাংক ভবনের নিচতলার আনোয়ার দোকানটিতে আগুন জ্বলছে। আমি সাথে সাথে ফায়ার সার্ভিসের খবর দেই এবং রায়পুর থেকে ফায়ার সার্ভিসের একটি দল এসে আগুন নিয়ন্ত্রণে আনলেও দোকানের কোনকিছুই রক্ষা করা সম্ভব হয়নি।
অগ্নিকাণ্ডের খবর শুনে উক্ত ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান মোহাম্মদ শরীফ হোসেন খান আগুনে পুড়ে যাওয়া দোকানটা দেখে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীকে সান্ত্বনা দিয়ে যান। এই বিষয়ে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন জানান, গতরাতে অগ্নিকাণ্ডের ঘটনাটি শুনে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ফরিদগঞ্জ প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *