বই বিতরণে বিদ্যালয় সিডিউল ঠিক করবে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, করোনার কারণে গত বছর বই উৎসব না হলেও বই বিতরণ হয়েছে। এবছরও করোনায় স্বাস্থবিধি মানার প্রয়োজনেই বই উৎসব হচ্ছে না। তবে প্রত্যেকটি বিদ্যালয়ে বছরের প্রথম দিন থেকে তারা তাদের সিডিউল ঠিক করবে, কবে কোন ক্লাসের বই বিতরণ করা হবে।

শনিবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যায় শহরের কদমতলা মন্ত্রীর নিজ বাসভবনের নীচে মন্ত্রীর পক্ষ থেকে শীতার্তদের জন্য জনপ্রতিনিধি ও দলীয় নেতাদের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
বিতরণের জন্য প্রস্তুত বইগুলোতে ভুলত্রুটি সম্পর্কে মন্ত্রী বলেন, আমরা চেষ্টা করেছি কোন ভুল যেন না থাকে। এরপরেও ছাপায় কোন ত্রুটি থাকলে, সেগুলো আমরা সংশোনের জন্য ব্যবস্থা গ্রহণ করব।

করোনার আশঙ্কা সম্পর্কে মন্ত্রী বলেন, পাশ্চার্ত্যরে দেশগুলোতে করোনা শীতকালে বাড়লেও আমাদের দেশে প্রতিবছর মার্চ মাসেই প্রাদুর্ভাব বৃদ্ধি পায়। গত দু’বছর আমরা তা দেখেছি। সে জন্য মার্চ মাস পর্যন্ত আমরা দেখব করোনা বাড়ে না কমে। এরপর আমরা ক্লাশ বৃদ্ধির বিষয়ে সিদ্ধান্ত নিব। এছাড়াও শিক্ষার্থীরা কতটুকু পিছিয়ে আছে এবং কোন কোন দিকগুলোতে ঘাটতি রয়েছে সেগুলোর তথ্য আমরা নিচ্ছি। এরপর আমরা নতুন বছরে এসব বিষয়ে প্রদক্ষেপ নিব।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপু, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মোঃ তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাডভোকেট মোঃ মজিবুর রহমান ভূইয়া, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ নুরুল ইসলাম নাজিম দেওয়ান, চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল,জেলা আওয়ামী লীগের যুব ও ক্রিয়া বিষয়ক সম্পাদক মাসুদ আলম মিল্টন, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলী এরশাদ মিয়াজি, সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আজিজ খান বাদল, বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাছির উদ্দীন খান শামীম, আশিকাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ বিল্লাল হোসেন পাটওয়ারী, রামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল্লাহ আল মামুন,

মৈশাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম পাটওয়ারী, বালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রফিকুল্যা পাটওয়ারী, চান্দ্রা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খান জাহান আলী কালু পাটওয়ারী, হানারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাত্তার রাঢ়ী, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপিকা মাসুদা নূর খান, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল,জেলা আওয়ামী যুব লীগের যুগ্ম আহবায়ক মোঃ মাহফুজুর রহমান টুটুল, সিনিয়র সদস্য মঈন হায়দার চৌধুরী, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও পৌর প্যানেল মেয়র অ্যাডভোকেট মোঃ হেলাল হোসেন, জেলা যুবলীগের সদস্য নজরুল ইসলাম বাদল, গাজী আঃ গনি, সদর উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক অ্যাডভোকেট মোঃ হুমায়ূন কবির সুমন, পৌর আওয়ামী যুবলীগের আহবায়ক কাউন্সিলর শেখ আবদুল মালেক, জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ জহির উদ্দিন মিঝি, সাধারণ সম্পাদক মোঃ সাদ্দাম হোসেন সহ সদর উপজেলার ইউনিয়ন ও পৌর ওয়ার্ডের সভাপতি – সাধারণ সম্পাদক বৃন্দ।

স্টাফ রিপোর্টার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *