বহিষ্কারের ঘোষণা প্রত্যাহারের দাবি জানিয়েছেন সেলিম খান

স্টাফ রিপোর্টার চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি/সাধারণ সম্পাদক কর্তৃক সদর উপজেলার ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতিকে দল থেকে বহিষ্কারে অসাংগঠকি ও অগঠনতান্ত্রিক ঘোষণার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামীলীগর সভাপতি ও ইউপি চেয়ারম্যান মোঃ সেলিম খান। চাঁদপুর প্রেসক্লাব সভাপতি গিয়াসউদ্দিন মিলনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌসের সঞ্চালনায় সংবাদ সম্মেলন লক্ষীপুর মডেল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আরশাদ মিয়াজীসহ যুবলীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, মহিলা আওয়ামী লীগ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন এবং উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে মোঃ সেলিম খান বলেন, বাংলাদেশে আওয়ামী লীগের গঠনতন্ত্র এবং ঘোষণাপত্রের তোয়াক্কা না করে ব্যক্তিগত আক্রোশের কারণে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক আমাকে বহিষ্কারের যে ঘোষণা দিয়েছেন তা গঠনতন্ত্র পরিপন্থি এবং হাস্যকর। কোন প্রকার কারণ দর্শানোর নোটিশ দেয়া হলো, আমার অপরাধ কি তাও বলা হলো না, ঘোষণা করা হলো বহিষ্কার। যা সত্যি দুঃখজনক। জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের এমন বৈরীতা ও ব্যক্তি আক্রোশের কারণে আমার হাজার হাজার কর্মী-সমর্থক ক্ষুব্ধ হয়ে উঠেছে। কারণ, আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী কাউকে দল থেকে বহিষ্কার/অব্যাহতি দেওয়ার ক্ষমতা একমাত্র কেন্দ্রীয় আওয়ামী লীগের রয়েছে। এমনকি কারণ দর্শানোর নোটিশ ছাড়া কাউকেউ দল থেকে বহিষ্কার কিংবা অব্যাহতি দেওয়ার কোনো সুযোগ নেই।
আজকের এই সাংবাদিক সম্মেলনের মাধ্যমে আমি চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক মহোদয়ের কাছে অনুুরোধ করছি, অবিলম্বে আমাকে আজীবন বহিষ্কারের অগঠনতান্ত্রি ও অসাংগঠনিক ঘোষণা প্রত্যাহার করুন। আসুন, আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ রেখে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিন্তকল্পে আমরা নিজেদের মধ্যকার ব্যক্তিস্বার্থ ও ব্যক্তিগত দ্বন্দ্ব ভুলে সবাই একযোগে সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করি। আমার এই আহ্বানের পরও জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক যদি তাদের অসাংগঠনিক ও অগঠনতান্ত্রিক ঘোষণা প্রত্যাহার না করেন তবে এ ব্যাপারে আমি বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদয় হস্তক্ষেপ কামনা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *