বাংলাদেশ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে : শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন বাংলাদেশ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে দেশের এমন কোন সেক্টর নাই যেখানে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার উন্নয়নের ছোঁয়া লাগেনি। আমার নির্বাচনী এলাকা চাঁদপুর ও হাইমচর বাসির কল্যাণে যে সকল উন্নয়ন প্রকল্প গ্রহণ করা হয়েছে সেগুলোর সঠিক বাস্তবায়ন ও অগ্রগতি দ্রুত শেষ করতে হবে। চাঁদপুরের কোথাও লোডশেডিং হবার কথা নয় তারপরও এখন নামাজের সময় ইফতারের সময় সেহরির সময় এরকম সময়গুলোতে কোন বিদ্যুৎ যেতে পারবেনা দুর্ঘটনা কারণবশত এই সময়গুলোতে বিদ্যুৎ সময় দেখা দিলে সাথে সাথে মেরামত করতে হবে। বিদ্যুতের সাথে সরকারের সুনাম সরাসরি জড়িত মাননীয় প্রধানমন্ত্রীর এত বড় সাফল্য সেটা থানা পর্যায়ে কারো ব্যক্তির জন্য নষ্ট হতে পারে না তাই খুব সতর্ক থাকতে হবে। আগামী জাতীয় নির্বাচনের আগে উন্নয়ন কাজগুলো দৃশ্যমান করার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের সহযোগিতা কামনা করেন।
মঙ্গলবার (১৯ এপ্রিল) সকালে চাঁদপুর সার্কিট হাউজে বর্তমান সরকারের ২০১৯ হতে বর্তমান সময় পর্যন্ত চাঁদপুর জেলায় বাস্তবায়িত ও বাস্তবায়নাধীন প্রকল্প এবং বিভিন্ন বিভাগের সার্বিক কার্যক্রম সম্পর্কে জেলা পর্যায়ের সকল কর্মকর্তাদের সাথে পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনো এসব কথা বলেন।
সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।
এরপর শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বিভিন্ন দপ্তরের উন্নয়ন কাজের বাস্তবায়ন ও অগ্রগতির বিষয়ে সংশ্লিষ্ট দপ্তরের বা বিভাগের কর্মকর্তাদের বক্তব্য মনোযোগ সহকারে শোনেন এবং যেখানে মন্ত্রীর তদারকি প্রয়োজন সেই বিষয়গুলো নিজে নোট নেন।
এসময় সভায় উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বিপিএম-বার, পুলিশ সুপার নৌ অঞ্চল চাঁদপুর মোঃ কামরুজ্জামান, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী, পিপি অ্যাডঃ রণজিৎ রায় চৌধুরী।

বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ সাহাদাৎ হোসেন, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার এ কে এম মাহবুবুর রহমান, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ অসিত বরণ দাস, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ রকিবুর রহমান, চাঁদপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী সামসুজ্জোহা, শিক্ষা প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী ফাহিম ইকবাল, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডাক্তার ইলিয়াস হোসেন পরিসংখ্যান বিভাগের উপ-পরিচালক নাইমা রহমান স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর নির্বাহী প্রকৌশলী মো জাহিদ উল আলম, ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক সহিদুল ইসলাম, চাঁদপুর নদী বন্দর ও বিআইডব্লিউটিএ উপপরিচালক কায়সারুল ইসলাম, জেলা মৎস্য কর্মকর্তা গোলাম মেহেদী হাসান, জেলা সরকারি গণগ্রন্থাগার লাইব্রেরিয়ান রাফিয়া সুলতানা, সদর উপজেলা বন কর্মকর্তা বিল্লাল হোসেন, কৃষি বিপণন বিভাগের মার্কেটিং অফিসার কামরুজ্জামান ও ইসলামী ফাউন্ডেশনের জেলা কর্মকর্তা প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *