বিদ্যুৎ খাতে দুর্নীতির কারণে দেশের জনগণ আজ তার মাশুল দিচ্ছে

স্টাফ রিপোর্টার

বিএনপি ঘোষিত ১০ দফা দাবি আদায় ও বিদ্যুতের মূল্য কমানোর দাবিতে চাঁদপুরে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে সদর উপজেলা বিএনপি। ১৬ জানুয়ারি সোমবার বিকেল সাড়ে তিনটায় বাবুরহাট হাই স্কুলের সামনে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এই সমাবেশের আয়োজন করা হয়।
বিক্ষোভ কর্মসূচিতে চাঁদপুর সদর উপজেলা বিএনপির সভাপতি শাহজালাল মিশনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডঃ জাহাঙ্গীর হোসেন খানের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক ও পৌর বিএনপির সভাপতি আক্তার হোসেন মাঝি, সাধারণ সম্পাদক অ্যাডঃ হারুনুর রশিদ।

এ সময় চাঁদপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডঃ সলিমুল্লাহ সেলিম, পৌর বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক আঃ কাদির বেপারী, সদর উপজেলা বিএনপির সহ-সভাপতি বাবু পাটওয়ারী, যুগ্ম সম্পাদক মোশারফ হোসেন সিকদার, সাংগঠনিক সম্পাদক অ্যাডঃ তাফাজ্জল হোসেন, আকতার হোসেন সাগর, জেলা যুবদলের সাধারণ সম্পাদক অ্যাডঃ নুরুল আমিন খান আকাশ, সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ বাহারসহ, বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, মৎস্যজীবী দলের নেতৃবৃন্দ এবং উপজেলা, ইউনিয়ন বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তারা বলেন, সরকার দেশের মানুষকে বিদ্যুৎ দেয়ার নামে তামাশা করছে। মানুষ একদিকে বিদ্যুৎ পাচ্ছে না, অন্য দিকে বার বার বিদ্যুতের দাম বাড়ানো হচ্ছে। কুইকরেন্টালের নামে হাজার হাজার কোটি টাকা দুর্নীতি করা হয়েছে। বিদ্যুৎ খাতে দুর্নীতির কারণে দেশের জনগণ আজ তার মাশুল দিচ্ছে। দেশ পরিচালনায় সরকার সর্বক্ষেত্রে ব্যর্থতার পরিচয় দিচ্ছে। তাই এই দুর্নীতিবাজ সরকার ক্ষমতায় থাকার সকল অধিকার হারিয়ে ফেলেছে। দেশের এই ক্রান্তিলগ্নে গণতন্ত্র পুনরুদ্ধারে জন্য বিএনপি ১০ দফা আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হয়েছে, যা অত্যন্ত সময়োপযোগী। দেশের জনগণকে সাথে নিয়ে সকল কর্মসূচি বাস্তবায়ন করে এই ফ্যাসিস্ট সরকারকে ক্ষমতা থেকে বিতাড়িত করে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

এ সময় তারা বিদ্যুতের বর্ধিত দাম কমানোর জোর দাবি জানান। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বাজার এলাকা প্রদক্ষিণ করে।
এদিকে বিএনপির এই বিক্ষোভ কর্মসূচি ঘিরে সেখানে চাঁদপুর সদর মডেল থানার ওসির নেতৃত্বে মোতায়েন ছিল বিপুল সংখ্যক পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *