মানসম্মত শিক্ষার দিকে নজর দিতে হবে: ডিসি

স্টাফ রির্পোটার
চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান বলেছেন, স্মার্ট বাংলাদেশ নির্মাণে মানসম্মত শিক্ষার দিকে আমাদের আরো বেশি নজর দিতে হবে। আমরা শিক্ষা প্রতিষ্ঠানে ভালো মানের ৪/৫ তলা ভবন পেলেও শিক্ষার মান যথাযথ হচ্ছে না। শিক্ষার্থীরা পাঠ্য প্রস্তুক থেকে দূরে সরে যাচ্ছে।
মাদ্রাসা শিক্ষার্থীরা মনে করছে আমাদের আলেম হওয়া লাগবে। আলেম মানে জ্ঞান। শিক্ষা প্রতিষ্ঠানের অনেক শিক্ষার্থী জ্ঞান অর্জনে অনেক দূর্বল, তাই তাদের প্রতি আমাদের আরো বেশি সময় দিতে হবে। এছাড়া তিনি উচ্চ শিক্ষিত বেকারদের একটি বিষয়ে পারদর্শী হয়ে কর্মী জীবনে আসার আহবান জানান।
গতকাল রবিবার (২৯ জানুয়ারী) চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও সদস্যদের ১ বছর পূর্তি উপলক্ষ্যে পঞ্চবার্ষিকী উন্নয়ন পরিকল্পনা ও বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপরোক্ত কথাগুলো বলেন। তিনি তিনি আরো বলেন, এই ইউনিয়নে পঞ্চবার্ষিকী পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। যা সাধারণত অন্য কোন ইউনিয়ন এভাবে আনুষ্ঠানিকভাবে ঘোষনা করে না। পঞ্চবার্ষিকী উন্নয়ন পরিকল্পনা করলে জনগণ এলাকার সমস্যা ও উন্নয়ন সম্পর্কে জানতে পারে। এর মাধ্যমে অন্যান্য ইউনিয়নগুলো পঞ্চবার্ষিকী উন্নয়ন পরিকল্পনায় অনুপ্রানিত হবে।
তিনি বলেন, আপনাদের ইউপি চেয়ারম্যান খুব সচেতন ও ইউপি সচিব খুব দক্ষ একজন ব্যক্তি। বর্তমান সরকার ঘোষিত স্মার্ট বাংলাদেশ নির্মানে তিনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সহ সদস্যদের নিয়ে কাজ করে আসছেন। আপনারা দেখছেন এখন একটা স্মার্ট ফোনের মাধ্যমে সব কাজ করা সম্ভব। তাই এখন আমাদের সেই প্রজন্ম দরকার, যে প্রজন্মের প্রতিটি মানুষ সব বিষয়ে দক্ষ হবে। পরিশেষে তিনি পরিষদের অবকাঠামো ও সেবার মানে সন্তোষ প্রকাশ করেন।
ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মাসুদুর রহমান নান্টু পাটওয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম নাজিম দেওয়ান, গণসংযোগ অধিদপ্তরের গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে প্রচার কার্যক্রম শক্তিশালী প্রকল্প পরিচালক মোহাম্মদ ওমর ফারুক দেওয়ান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য মোঃ শরীফ হোসেন পাটওয়ারী, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি গিয়াস উদ্দিন মিলন, জিলানী চিশতী কলেজ গভনিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।
স্বাগত বক্তব্য রাখেন শাহমাহমুদপুর ইউপি চেয়ারম্যান মোঃ মাসুদুর রহমান নান্টু। আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন বালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকউল্লাহ পাটওয়ারী, শাহমাহমুদপুর ইউপি সদস্য সোহেল হোসেন সোহাগ।
ইউপি সচিব এমএ কুদ্দুস আখন্দ রোকনের উপস্থাপনায় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আইয়ুব আলী বেপারী, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হেদায়েত উল্লাহ, আশিকাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ বিল্লাল হোসেন পাটওয়ারী, ইব্রাহিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম, জেলা কৃষক লীগের সহ-সভাপতি আব্দুল হান্নান সবুজ, শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ কামাল হাজী, সহ-সভাপতি আব্দুল হান্নান খান মিলন, মাহফুজ খন্দকার, আঃ রব মাস্টার, মাসুদ পাটওয়ারী, যুগ্ম সাধারণ সম্পাদক শাহাজাহান হাওলাদার সাজু, আবু নোমান পাটওয়ারী, সাংগঠনিক সম্পাদক মোঃ হানিফ মিজি, কৃষি বিষয়ক সম্পাদক মিজানুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাবেক মেম্বার সফিক ক্বারী, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বাসুদেব বর্ধন, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক মোঃ তাজুল ইসলাম হাওলাদার, ধম বিষয়ক সম্পাদক আবুল কাসেম কারী,জনসংখ্যা বিষয়ক সম্পাদক মিজান মিলিটারী, প্রচার বিষয়ক সম্পাদক মনির চৌধুরী,ইউপি মেম্বার নাজির হোসেন ,মহিলা মেম্বার ফিরোজা বেগম,ইউপি মেম্বার বিল্লাল হোসেন খান, সদস্য মোস্তফা (ভান্ডারী)মিজি, সফিক মিজি, মোস্তফা বকাউল,ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক আরিফুল ইসলাম তুষার, আবুল বাশার রনি,বীর মুক্তিযোদ্ধা হারুন (অব )বিডিআর , ইউনিয়ন পরিবার পরিকল্পনা পরিদর্শক মোঃ জাকির হোসাইন মিজি সহ ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন পর্যায়ের সুধীজন ও রাজনৈতিক নেতৃবৃন্দ।
মান্দারী মোল্লাবাড়ী জামে মসজিদের খতিব সালাউদ্দিন আর ফারাবীর পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে অতিথিদের ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়।
এছাড়াও চলতি পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের ১ বছর পূর্তিতে ফুলেল শুভেচ্ছায় বরন করে চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান। পরে ইউনিয়ন পরিষদের পঞ্চবার্ষিকী উন্নয়ন পরিকল্পনা ও বইয়ের মোড়ক উন্মোচন করা শেষে পরিষদ প্রাঙ্গণে জেলা প্রশাসক বৃক্ষ রোপণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *