মায়ের চেয়ে বড় যোদ্ধা পৃথিবীত কেউ নেই : মোহাম্মদ আলী মাঝি

স্টাফ রিপোর্টার
চাঁদপুর শহরের পুরানবাজার ২নং বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান হয়েছে। ১৩ মার্চ সোমবার বিদ্যালয় প্রাঙ্গণে আনন্দঘন পরিবেশে এ আয়োজন করা হয়।
সকাল ১০টায় উদ্বোধন পর্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর পৌরসভায় প্যানেল মেয়র ও জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ আলী মাঝি। বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুলাল গোস্বামীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌরসভার সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর ফেরদৌসি বেগম।
প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ আলী মাঝি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। মুক্তিযুদ্ধের সময় বঙ্গবন্ধু যখন পাকিস্তানি কারাগারে বন্দি, তখনও পাকিস্তানিরা বঙ্গবন্ধুর বুকে গুলি চালাতে সাহস করেনি। অথচ স্বাধীনাতার পরে বঙ্গবন্ধুর বুকে গুলি চালিয়েছে এই দেশের কিছু কুলাঙ্গার। পাকিস্তানের দোসর রাজাকার, জামায়াত বিএনপি বঙ্গবন্ধুকে হত্যার পর এই দেশের রাষ্ট্র ক্ষমতা দখল করেছিলো।
তিনি আরো বলেন, একজন মায়ের চেয়ে বড় যোদ্ধা পৃথিবীতে আর কেউ নেই। মা তার সন্তানকে গড়ে তুলতে মৃত্যুর মুখেও ঝাঁপিয়ে পড়তে দ্বিধা করেন না। তেমনি বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা মায়ের ভূমিকায় বাংলাদেশকে বুকে আগলে রেখেছেন। তিনি বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলছেন। বিশ্বের বুকে বাংলাদেশকে মর্যাদাশালী রাষ্ট্র হিসেবে গড়ে তুলেছেন। অথচ এই অগ্রযাত্রাকে থামিয়ে দিতে স্বাধীনতা বিরোধী শক্তি আবারো মাথা তারা দিয়ে উঠেছে।
তিনি বলেন, স্বাধীনতাবিরোধীরা আবারো রাষ্ট্র ক্ষমতায় আসার ষড়যন্ত্র করছে। কিন্তু বাংলাদেশের মানুষ তাদের আর রাষ্ট্র ক্ষমতা দেখতে চায় না। দেশের জনগণ ২০১৮ সালের নির্বাচনের মত আগামী জাতীয় সংসদ নির্বাচনেও জননেত্রী শেখ হাসিনাকে নির্বাচিত করে বাংলাদেশের প্রধানমন্ত্রী করবেন। আমাদের মাটি ও মানুষের নেত্রী ডা. দীপু মনি এমপি নির্বাচিত হয়ে আমাদেরকে নদী ভাঙ্গনের হাত থেকে রক্ষা করেছেন। তিনি চাঁদপুরে ব্যাপক উন্নয়ন করেছেন। আগামী সংসদ নির্বাচনে ডা. দীপু মনি এমপিকে আবারো বিপুল ভোটে নির্বাচিত করে আমরা তার প্রতিদান দিব।
বিকোলে সমাপনি পর্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফাতেমা মেহের ইয়াসমিন। বিশেষ অতিথি ছিলেন, সহকারি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. রবিউল হোসেন, ইউআরসি ইন্সট্রাক্টর মো. সাদেক হোসেন।
২নং বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক ধ্রুব রাজ বণিকের সঞ্চালনায় দুই পর্বে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিদ্যালয়ে শিক্ষক অভিভাবক কমিটির বিএম ওমর ফারুক, জাকির হোসেন খান শিপন, তাপস দত্ত, সোলেমান ঢালী, ম্যানেজিং কমিটির সদস্য মো. মোবারক বেপারী, তানভির আহমেদ। এছাড়াও অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, সাংবাদিক বিমল চৌধুরী, মিজানুর রহমান, শাওন পাটোয়ারি, আশিক বিন রহিম, জেলা ছাত্রলীগের সদস্য শাহাদাত হাসান অন্তর, ওয়ার্ড ছাত্রলীগ নেতা আহসান হাবীব।
অতিথিদের অভ্যর্থনা এবং ক্রীড়া প্রতিযোগীতা দায়িত্বে ছিলেন, ২নং বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. মাকছুদুল মাওলা, হালিমা আক্তার, পুতুল রানী দেবী, আবু নাছের মো. পারেভেজ, তাছলিমা নজনীন, মোহছেনা অক্তার, সুব্রত রায়, নাছিমা আক্তার, তনুশ্রী ঘোষ, প্রিয়াংকা সরকার, নিপা মাওয়া ও ফারজানা আক্তার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *