‘ফরেস্ট গাম্প’–এর সঙ্গে হুবহু মিল পাওয়া গেছে ‘লাল সিং চাড্ডা’র ট্রেলারে

সেই কবে ‘লাল সিং চাড্ডা’র কাজ শুরু করেছিলেন সেটা বোধ হয় খোদ আমির খানই ভুলে গেছেন। ২০১৮ সালের আগস্টে এই ছবির ঘোষণা আসে। এরপর কোভিড, লাদাখে ভারত ও চীনের সেনাদের গুলি বিনিময়সহ নানা কারণে শুটিং পিছিয়েছে। শুটিং শেষ করেও স্বস্তি নেই। মুক্তির দিন ঠিক হলেও লকডাউন, অন্য ছবির সঙ্গে মুক্তির তারিখ নিয়ে জটিলতাসহ বিভিন্ন কারণে আবারও পিছিয়ে যায়। অবশেষে মুক্তি পাচ্ছে বহুল আলোচিত ছবিটি। তাঁর পদক্ষেপ হিসেবে গতকাল রোববার রাতে মুক্তি পেয়েছে ট্রেলার।
‘লাল সিং চাড্ডা’ অস্কারয়ী কালজয়ী মার্কিন ছবি ‘ফরেস্ট গাম্প’–এর অফিশিয়াল হিন্দি রিমেক। ট্রেলার মুক্তির আগে অনেকে ভেবেছিলেন আমির খান হয়তো মূল ছবি থেকে অনুপ্রাণিত হয়ে হিন্দি সংস্করণে কিছুটা আলাদা ধরনের গল্প বলতে চাইবেন। কিন্তু ট্রেলারে ‘ফরেস্ট গাম্প’–এর সঙ্গে হুবহু মিল পাওয়া গেছে। এ নিয়ে ইউটিউবে ট্রেলারে নিচে মন্তব্য করতে গিয়ে অনেক ভক্তই মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন।

‘ফরেস্ট-গাম্প–এর-সঙ্গে-হুবহু-মিল-পাওয়া-গেছে-‘লাল-সিং-চাড্ডার-ট্রেলারে-

অদ্বৈত চন্দন পরিচালিত ছবিটির শুটিং হয়েছে ভারতের ১০০–এরও বেশি জায়গায়। ২০১৯ সালের ৩১ অক্টোবর শুরুর পর ছবিটির শুটিং হয়েছে চন্ডিগড়, কেরালা, পাঞ্জাব, দিল্লি, হিমাচল প্রদেশ, কাশ্মীর, লাদাখসহ বিভিন্ন স্থানে। ২০২১ সালের ১৬ সেপ্টেম্বর শেষ হয় শুটিং।

ছবিতে আমির ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন কারিনা কাপুর খান। শুটিংয়ের মাঝপথে অন্তঃসত্ত্বা হওয়ায় তাঁর অংশের কাজ আগেই শেষ করে দেন পরিচালক। এই ছবিতে অভিনয় করার কথা ছিল জনপ্রিয় তামিল অভিনেতা বিজয় সেতুপতিরও। কিন্তু শুটিংয়ের সূচি জটিলতায় তিনি শেষ পর্যন্ত সরে দাড়ান। পরে সেই চরিত্রে অভিনয় করেন দক্ষিণ ভারতের আরেক জনপ্রিয় তারকা নাগা চৈতন্য। এই ছবি দিয়েই বলিউডে অভিষেক হবে নাগার।

প্রায় প্রতিটি ছবিতেই নিজের লুক নিয়ে পরীক্ষা–নিরীক্ষা করতে দেখা যায় আমির খানকে। সেটা দেখা যাবে ‘লাল সিং চাড্ডা’তেও। ছবিতে তরুণ বয়সের লাল চরিত্রে অভিনয়ের জন্য ২০ কেজি ওজন ঝরিয়েছেন আমির।
ছবিটি মুক্তি পাবে ১১ আগস্ট, ভারতের স্বাধীনতার দিবসের আগে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *