শাহরাস্তিতে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

চাঁদপুরের শাহরাস্তিতে মৌসুমে বিভিন্ন ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে ১ ডিসেম্বর বুধবার সকাল ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এই বিনামূল্য বীজ ও সার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে টেলি কনফারেন্স এর মাধ্যমে বক্তব্য রাখেন চাঁদপুর- ৫ শাহরাস্তি- হাজিগঞ্জ নির্বাচনী এলাকার সংসদ সদস্য, মহান মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার,সাবেক সফল স্বরাষ্ট্রমন্ত্রী, মেজর (অবঃ)রফিকুল ইসলাম বীর উত্তম, এমপি। উপজেলা নির্বাহী অফিসার শিরীন আক্তারের সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ আহসান হাবীব, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসরিন জাহান চৌধুরী শেফালী, মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নাহার কাজল, ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ হামিদুল ইসলামসহ উপ-সহকারী কৃষি কর্মকর্তা ও বিভিন্ন ইউনিয়নের কৃষক গন উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয় সূত্র জানায় ২০২১-২০২২ অর্থবছরে চলতি রবি ২০২১-২০২২ মৌসুমে বিভিন্ন ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ৬শ ৭০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। প্রতি জন কৃষককে, ফসলের নাম,গম বীজ ২০ কেজি, ডিএপি ১০ কেজি, এমওপি ১০ কেজি, ২০ জন কৃষক। ভুট্টা বীজ ২ কেজি, ডিএপি ২০ কেজি, এম ওপি ১০ কেজি, ৩শ জন কৃষক। সরিষা বীজ ১ কেজি, ডিএপি১০ কেজি, এম ওপি ১০ কেজি, ২শ৫০ জন কৃষক।

সূর্যমুখী বীজ ১ কেজি, ডিএপি১০ কেজি, এম ওপি ১০ কেজি, ৩০ জন কৃষক। চিনাবাদাম বীজ ১০ কেজি, ডিএপি১০ কেজি, এম ওপি ৫ কেজি, ১০ জন কৃষক। পেঁয়াজ বীজ ১ কেজি, ডিএপি১০ কেজি, এম ওপি ১০ কেজি, ২০ জন কৃষক। মুগ ডাল বীজ ৫ কেজি, ডিএপি১০ কেজি, এম ওপি ০৫ কেজি, ১০ জন কৃষক। মশুর বীজ ০৫কেজি, ডিএপি ১০ কেজি, এম ওপি ৫কেজি, ১০ জন কৃষক। খেসারী বীজ ০৮ কেজি, ডিএপি১০ কেজি, এম ওপি ০৫ কেজি, ১০ জন কৃষক।

উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আগত ৬শ ৭০জন কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বিতরণ করা হয়।

শাহরাস্তি প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *