শাহরাস্তিতে প্রশাসনের অভিযানে সরকারি খাল দখল মুক্ত

শাহরাস্তি উপজেলা সদরের পানি নিস্কাশনের একমাত্র মাধ্যম খালটি দখল মুক্ত করা হয়েছে। উপজেলা সদর হতে নোয়াগাঁও ব্রিজ পর্যন্ত খালটি দখল করে ভরাট করার ফলে উপজেলা পরিষদ সহ অত্র অঞ্চলের মানুষের পানি নিস্কাশনের পথ বন্ধ হয়ে যায়। সম্প্রতি সময়ে উপজেলা পরিষদের পুকুরটি সেচ করার সময় পানি প্রবাহিত না হওয়ায় প্রশাসনের নজরে আসে বিষয়টি । এরপর উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তারের নির্দেশনায় সহকারী কমিশনার ভূমি মোঃ আমজাদ হোসেন সরেজমিনে গিয়ে দখলদারদের খালটি দখল মুক্ত করতে আহ্বান জানান।

প্রশাসনের কথা অমান্য করায় ১৯ জানুয়ারি বুধবার সকাল থেকে সহকারী কমিশনার ভূমি মোঃ আমজাদ হোসেনের উপস্থিতিতে খালটি দখল মুক্ত করতে নামা হয়।

এ সময় সহকারী কমিশনার ভূমি মোঃ আমজাদ হোসেন সাংবাদিকদের জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তারের নির্দেশনায় পানি নিস্কাশনের জন্য খালটি দখল মুক্ত করা হচ্ছে। তিনি বলেন, প্রশাসনের পক্ষ থেকে বারবার অনুরোধ করা হয়েছে, আমি নিজেও এসে বলেছি কিন্তু কেউ আমাদের কথা রাখেনি। এদিকে ২০১২ সালে তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোয়াজ্জেম হোসেন এ খালটি দখল মুক্ত করেন , দুএক বছর পর আবারও খালটি দখল হয়ে যায়।

শাহরাস্তি প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *